ফেসবুক-টুইটারে এমপিদের প্রশিক্ষণ দেবে আ.লীগ

নিউজগার্ডেন ডেস্ক, ৫ মে ২০১৭, শুক্রবার: সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক-টুইটারে সঠিকভাবে তুলে ধরতে দলীয় সংসদ সদস্যদের আইসিটি প্রশিক্ষণ দেবে আওয়ামী লীগ। রবিবার সকালে দলের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ প্রশিক্ষণের উদ্বোধন করবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, তথ্যপ্রযুক্তির যুগে প্রায় সব সংসদ সদস্যই সামাজিক যোগাযোগ মাধ্যম সরব থাকেন। তাদের মধ্যে বেশির ভাগ সদস্য ফেসবুক ব্যবহার করেন। আর কিছু সদস্য টুইটারও ব্যবহার করেন। জনপ্রতিনিধিরা নিজের বিভিন্ন কর্মকাণ্ড সমাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারও করেন।
আওয়ামী লীগের নেতারা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে সংসদ সদস্যরা উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ড শেয়ার করেন। এ ব্যবহারে যেন সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ড আরও বেশি থাকে এ জন্য সংসদ সদস্যদের প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে দলের উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া ঢাকাটাইমসকে বলেন, প্রশিক্ষণ দেবেন সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী (আইসিটি) জুনাইদ আহমেদ পলক।
আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, দলীয় সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে এ কর্মসূচি নেয়া হচ্ছে। তিনটি ধাপে দলের সব সংসদ সদস্যকে এ প্রশিক্ষণ দেয়া হবে। প্রথম ধাপে সামাজিক যোগাযোগ মাধ্যম বিশেষ করে ফেসবুক, টুইটার কীভাবে চালাতে হয় সেগুলো শেখানো হবে। কী কী ধরনের পোস্ট জনগণের উদ্দেশে দেয়া যেতে পারে সেগুলোর বিষয়েও আলোচনা করা হবে।
তিনি বলেন, প্রথম দিনের কর্মশালায় আওয়ামী লীগের এমপিদের প্রশিক্ষণ দেবেন দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তিবিদরা।

Leave a Reply

%d bloggers like this: