ফেল করার সুযোগ নেই শিক্ষার্থীদের : প্রধানমন্ত্রী

নিউজগার্ডেন ডেস্ক, ১১ মে: শিক্ষার্থীদের ফেল করার কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, শিক্ষার্থীদের সবধরনের সুযোগ-সুবিধা দেয়া হচ্ছে। তাদের মেধা বিকাশে সরকার আন্তরিক। আমরা বিনামূল্যে বই সরবরাহ করছি, উপবৃত্তি ব্যবস্থা করেছি। তবুও ছেলেমেয়েরা কেন ফেল করবে? শিক্ষার্থীদের ফেল করার কোনো সুযোগ নেই। বুধবার সকাল সোয়া ১০টার দিকে গণভবনে ফলাফলপত্র হস্তান্তর অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একথা বলেন।hasina
প্রধানমন্ত্রীর হাতে এবারের এসএসসি ও সমমানের ফল তুলে দেন শিক্ষামন্ত্রী। এ সময় সব বোর্ডের চেয়ারম্যান উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী ডিজিটাল পদ্ধতিতে ফল প্রকাশের উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেন, ডিজিটাল এই বাংলাদেশে আগের মতো আর পরীক্ষার ফলাফল পেতে শিক্ষার্থীদের ছোটাছুটি করতে হয় না। এখন ঘরে বসেই ফল জানা যায়, কোথাও গিয়ে অপেক্ষা করে, পয়সা খরচ করে ফলাফল দেখতে হয় না।
শিক্ষার্থীদের আরো মনযোগী হওয়ার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে আমরা ২০২১ সালে আমাদের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীকে পালন করব। আমরা বাংলাদেশকে মধ্য আয়ের দেশ হিসেবে উন্নীত করতে চাই। সেই লক্ষ্য নিয়েই আমাদের সরকার কাজ করছে। আর ২০৪১ সালের মধ্যে দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ একটি উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভ করুক। আমি আশা করি, আমাদের ভবিষ্যৎ ছেলেমেয়ে যারা পড়াশুনা করছে, তারা পড়াশুনায় আরো মনযোগী হবে। তারা পড়াশুনা করে আমাদের দেশকে উন্নত করবে।
প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই না কারো কাছে হাত পেতে চলা, মাথা নিচু করে চলা। একটা কথা আমাদের সব সময় মনে রাখতে হবে-আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীনতা অর্জন করেছি। আমরা বিজয়ী জাতি। বিজয়ী জাতি হিসেবে আমরা গর্বিত। তাই আমরা বিশ্বসভায় মাথা উঁচু করে চলতে চাই। মাথা উঁচু করে চলতে গেলে সব থেকে দরকার-শিক্ষা-দীক্ষায় সবদিক দিয়ে আমাদের উন্নত হতে হবে।
প্রধানমন্ত্রী বলেন, আমাদের যেটুকু সম্পদ আছে সেটুকু ব্যবহার করেই আমরা দেশকে এগিয়ে নিয়ে যাবো। আমরা তা পারব এটা আমরা বিশ্বাস করি। তিনি বলেন, বিশ্বের সবাই স্বীকার করছে বাংলাদেশ উন্নয়নের রুল মডেল। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এর ধারাবাহিকতা বজায় রাখতে হবে। সেটা রাখতে পারে আজকের প্রজন্ম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*