ফেনীতে ক্বেরাত সম্মেলন

ডা. এম এ মাজেদ ফেনী, ০৯ ফেব্রুয়ারী ২০১৯ ইংরেজী, শনিবার: ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেছেন, জন্ম থেকে মৃত্যু পর্যন্ত জীবনের সকল ক্ষেত্রে আলেম-ওলামাদের প্রয়োজন। সুতরাং তাঁদের সম্মান রক্ষা আমাদের সবার নৈতিক দায়িত্ব। তিনি বলেন, এক শ্রেনির মানুষ দাঁড়ি-টুপি ওয়ালাদের বিদ্রুপ করে। প্রকৃতপক্ষে কোন মাদরাসা ছাত্র জঙ্গিবাদের সঙ্গে জড়িত নেই। বর্তমান সরকার জঙ্গিবাদ দমনে যে প্রশংসনীয় ভূমিকা রেখে চলেছে তাতে ইসলামের ভাবমূর্তি বৃদ্ধি পেয়েছে।
তিনি শুক্রবার ফেনী শহরের মিজান ময়দানে আয়োজিত তৃতীয় আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। সোনাগাজীর ওলামা বাজার দারুল উলুম আল হোসাইনিয়া মাদরাসার মোহতামিম মাওলানা নুরুল ইসলাম আদীবের সভাপতিত্বে এবং ফেনী আলীয়া মাদরাসার অধ্যক্ষ ও সংস্থার সভাপতি মাওলানা মাহমুদুল হাছানের তত্ত্বাবধানে সম্মেলনে তেলাওয়াত করেন মিশরের ক্বারী শায়খ জামাল শিহাব, ক্বারী শায়খ ড. ওসামা আল হাওয়ারী, ক্বারী শায়খ ইয়াহইয়া শারকাভী ও ক্বারী শায়খ আমর আদ দামারিসী, তানজানিয়ার ক্বারী শায়খ রেজা আইয়ুব, লন্ডনের শায়খ ক্বারী আইয়ুব আসিফ, তুরস্কের ক্বারী ইব্রাহীম হুজা, ঢাকার ক্বারী সাঈদুল ইসলাম আসাদ, চট্টগ্রামের ক্বারী আনোয়ার হোসেন।
নিজাম হাজারী মেয়র থাকাকালীন সময়ে ও পরবর্তীতে এমপি নির্বাচিত হয়ে ফেনী আলীয়া মাদরাসার ব্যাপক উন্নয়নচিত্র তুলে ধরে বলেন, আমি চেষ্টা করেছি সারাজেলায় স্কুল-কলেজের পাশাপাশি মাদরাসা সমূহেরও উন্নয়ন করতে। তিনি বলেন, বর্তমান সরকার মাদরাসা শিক্ষাকে গুরুত্ব দিচ্ছে বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আপনারা ‘কওমী জননী’ উপাধী দিয়েছেন। তিনি আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনের আয়োজন অব্যাহত রাখার আহবান জানিয়ে বলেন, এর মধ্য দিয়ে তরুণ সমাজ শুদ্ধভাবে পবিত্র কোরআন তেলাওয়াতে আগ্রহী হবে।
সম্মেলনে ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, স্থানীয় ৯নং ওয়ার্ড কাউন্সিলর সিরাজুল ইসলাম, হাজী নজির আহম্মদ গ্রুপের চেয়ারম্যান নুর উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী মনির উদ্দিন খান সেলিম পাঠান, মাওলানা সালাহ উদ্দিন জাহাঙ্গীর প্রমুখ আমন্ত্রীত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*