ফিল্ডিংয়ে বাংলাদেশ

নিউজগার্ডেন ডেস্ক, ০২ জুলাই ২০১৯, মঙ্গলবার: টস হেরে ফিল্ডিংয়ে নামা বাংলাদেশের হয়ে বোলিং উদ্বোধন করেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা এবং মোহাম্মদ সাইফউদ্দিন। দুজনের শুরুটা দারুণ হয়েছিল। মুস্তাফিজুর রহমানের করা ৬ষ্ঠ ওভারে বড় ধাক্কা খায় বাংলাদেশ। দলীয় ১৯ রানে বিধ্বংসী ওপেনার রোহিত শর্মার দেওয়া সহজ একটা ক্যাচ হাতছাড়া করেন তামিম ইকবাল! বড় ম্যাচে এমন ক্যাচ ছাড়ার পরিণাম হিসেবে বাংলাদেশকে কতখানি ভূগতে হবে সেটাই দেখার।
ভারতের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে একাদশে নেই মাহমুদউল্লাহ রিয়াদ। ইনজুরি থেকে সেরে উঠলেও ম্যাচ খেলার উপযোগী হননি জাতীয় দলের এই নির্ভরযোগ্যতার প্রতীক। তার জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন সাব্বির রহমান। যিনি অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি সহজ ক্যাচ মিসসহ ব্যাট হাতে ‘ডাক’ মেরেছিলেন। এছাড়াও টাইগার একাদশে এসেছে আরও এক পরিবর্তন। মেহেদী মিরাজের বদলে এসেছেন রুবেল হোসেন। চার পেসার নিয়ে আজ বোলিং আক্রমণ সাজিয়েছে বাংলাদেশ।
অন্যদিকে ভারতের একাদশেও এসেছে দুটি পরিবর্তন। বাংলাদেশের ব্যাটিং লাইনআপের বিপক্ষে দুই রিস্ট স্পিনার নিয়ে খেলার সাহস হয়নি কোহলিদের। যে কারণে বাদ পড়েছেন কুলদীপ যাদব এবং কেদার যাদব। এই দুজনের জায়গায় একাদশে সুযোগ পেয়েছেন পেস তারকা ভুবনেশ্বর কুমার এবং উইকেটকিপার ব্যাটসম্যান দিনেশ কার্তিক। এই দিনেশ কার্তিকই নিদাহাস ট্রফিতে বাংলাদেশকে শিরোপা বঞ্চিত করেছিল।
বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*