ফটিকছড়িতে সড়ক দুর্ঘটনায় প্রাথমিক শিক্ষা মহাপরিচালক নিহত, আহত ৫

বরুণ কুমার আচার্য বলাই, ১৩ মে ২০১৭, শনিবার: চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় ট্রাক-নোহা মাইক্রোর মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষা (ন্যাপ) মহাপরিচালক (যুগ্ম সচিব) নিহত হয়েছেন, আহত হয়েছে ৫ জন। শনিবার (১৩ মে) সকাল সাড়ে ৬ টার দিকে চট্টগ্রাম – খাগড়াছড়ি সড়কের ফটিকছড়ি পৌরসদর আনন্দ কমিউনিটি সেন্টারের দক্ষিন পাশে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, ওই সময়ে খাগড়াছড়ি গামী ঢাকা মেট্রো-চ-৫৬-৪৬৫৮ নোহা মাইক্রোর সাথে চট্টগ্রাম মূখী ট্রাক চট্র মেট্রো-ট-১১-০৬৩৯ সাথে মুখোমুখি সংঘর্ষ হলে নোহার যাত্রী প্রাথমিক শিক্ষা একাডেমি (ন্যাপ)’র মহা পরিচালক মুহাম্মদ ফজলুর রহমান (৫২), চট্টগ্রাম পি টি আই’র পরিচালক মুহাম্মদ রফিকুল ইসলাম তালুকদার (৪০) ও তার স্ত্রী পটিয়া পি টি আই’র পরিচালক মুসফিকা নাজনিন (৩৬), চট্টগ্রাম পি টি আই’র পিয়ন হাইকুল (১৮) ও নোহা চালক আলী হোসেন (৪০) মারাতœক ভাবে আহত হয়। আহতদের মধ্যে চালক ব্যতীত অন্যান্যদের স্থানীয়রা দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের নিয়ে যায়। পরে নোহা মাইক্রোর বডি কেটে চালককে উদ্ধার করে উক্ত স্বাস্থ্য কমপ্লেক্্ের নিয়ে যায়। সে খানে প্রাথমিক চিকিৎসা শেষে সকলকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে চিকিৎসাধীন অবস্থায় মহা পরিচালক ফজলুর রহমার মারা যায়। ফটিকছড়ি থানার ওসি মুহাম্মদ আবু ইউসুফ মিয়া বলেন, ট্রাক ও নোহা মাইক্রোর মুখোুমখি সংষর্ঘের খবর পেয়ে আমি ও থানার ফোর্স দ্রুত ঘটনা স্থলে যায়। সেখান হতে আহতদের হাসপাতালে প্রেরণ করি। তৎ মধ্যে মহাপরিচালক ফজলুর রহমান মারা গেছেন। পুলিশ ট্রাক ও নোহা গাড়ী আটক করেছে।
ফটিকছড়ি উপজেলার সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বশির আহমেদ সরকার জানান, সকালে খাগড়াছড়িতে অনুষ্ঠেয় প্রাথমিক শিক্ষকদের একটি প্রশিক্ষণ কর্মশালা দেখতে যাচ্ছিলেন তারা। আহতদের মধ্যে চট্টগ্রাম প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ একাডেমির সুপার রফিকুল ইসলাম তালুকদার (৪২) এবং তার স্ত্রী পটিয়া পিটিআই সুপার মুশফিা বিন সুলতানা (৩৫) রয়েছেন।
নিহত ফজলুর রহমানের গ্রামের বাড়ি ময়মনসিংহ শহরের কালিবাড়িতে। তিনি বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮২ (স্পেশাল) ব্যাচের একজন সদস্য। ২০১৫ সালের ১৯ জানুয়ারি তিনি জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি (নেপ), ময়মনসিংহ-এর মহাপরিচালক পদে যোগদান করেন। এর আগে তিনি বিভিন্ন সময় উপজেলা ম্যাজিস্ট্রেট, থানা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও উন্নয়ন), মেরিন সেফটি অফিসার ও স্পেশাল ম্যাজিস্ট্রেট, উপ-সচিব ও ডিআইজি (প্রিজন্স) এবং যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*