প্রিয়জনের সাথে ঈদ করতে শুধু গ্রামে নয়, দেশের বাইরেও যাচ্ছেন অনেকেই

নিউজগার্ডেন ডেস্ক, ২৪ জুন ২০১৭, শনিবার: প্রিয়জনের সাথে ঈদ করতে শুধু গ্রামে নয়, দেশের বাইরেও যাচ্ছেন অনেকেই। বিভিন্ন এয়ারলাইন্স বিভিন্ন আন্তর্জাতিক গন্তব্যের টিকিটে ছাড় দেয়ায় রেকর্ডসংখ্যক বাংলাদেশী এই ছুটিতে বিভিন্ন দেশ ভ্রমণে যাচ্ছেন।এরইমধ্যে বিভিন্ন জনপ্রিয় গন্তব্যগুলোর অধিকাংশ টিকিট এবং হলিডে প্যাকেজ বিক্রি হয়ে গেছে। পর্যটকদের মতে দেশে অনেক দর্শনীয় স্থান থাকলেও যাতায়াত ও বিনোদনের সুব্যবস্থা না থাকায় অনেকে বিদেশমুখী হচ্ছেন।
ব্যস্ত এই নগর জীবনে বিনোদনের অবকাশ কোথায়? সবাই সুযোগ খোঁজেন একটু অবসরের। যেখানে বড় একটি উপলক্ষ হয়ে আসে ঈদ। যে ছুটিতে অনেকে ফিরে যান স্বজনদের কাছে, আবার অনেকের পরিকল্পনায় থাকে প্রিয়জনের সঙ্গে ভ্রমণের।
তবে দেশের ভেতরের দর্শনীয় স্থানের পাশাপাশি এখন বৈচিত্রের খোঁজে বিদেশে ছুটছেন অনেক ভ্রমণ পিয়াসী। বিশ্বের নানা প্রান্তে থাকা প্রবাসী স্বজনদের সাথে মিলিত হতেও অনেকে ঈদের ছুটিকে বেছে নিয়েছেন।
পর্যটকদের ভ্রমণে আগ্রহী করতে বাংলাদেশ বিমানসহ বিভিন্ন এয়ারলাইন্স ঈদ উপলক্ষে টিকিটে দিয়েছে বেশ ছাড়। সেই সাথে ট্যুর অপারেটরদের সাশ্রয়ী মূল্যে নানা প্যাকেজ অফারও লুফে নিচ্ছেন ভ্রমণকারীরা।
পর্যটকের মতে দেশে অনেক দর্শনীয় স্থান থাকলেও পরিকল্পিত পর্যটন ব্যবস্থা গড়ে না ওঠায় সচ্ছলরা ছুটি কাটাতে দেশের বাইরে বেশি যাচ্ছেন।
বিমানসংস্থাগুলোর হিসেবে ঈদের ছুটিতে বিদেশ ভ্রমণে যাচ্ছেন অন্তত ৩০ থেকে ৪০ হাজার পর্যটক। আর এ ভ্রমণে ব্যয় হবে কমপক্ষে এক হাজার কোটি টাকা। সূত্র : সময় টিভি

Leave a Reply

%d bloggers like this: