‘প্রান্তিক জনগোষ্ঠীর উন্নয়নে সরকার ব্যাপক কাজ করছে’

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ জুলাই ২০১৭, বুধবার: দেশের গ্রামীন জনপদের প্রান্তিক হতদরিদ্র জনগোষ্ঠীর জীবনমানের উন্নয়নে ব্যাপক কার্যকরী প্রকল্প বাস্তবায়ন করছে সরকার। দেশের সর্বস্তরের জনগণের কল্যাণে সরকার সমভাবে কাজ করে ধনী-গরীব বৈষম্য দূরীকরণে সুদুর প্রসারী পদক্ষেপ নিয়েছে। এ সরকার দেশের সামগ্রিক উন্নয়নে বদ্ধ পরিকর। দেশের দরিদ্রপিড়ীত পরিচিতি গুছিয়ে ইতিমধ্যে নিু মধ্য আয়ের দেশ এবং বর্তমানে মধ্য আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে দেশ। সরকারের দেশ পরিচালনায় ধারাবাহিকতা অব্যাহত থাকায় দেশের এই দূর্দান্ত উন্নয়ন সম্ভব হচ্ছে। আজ চন্দনাইশের পূর্ব সাতবাড়িয়ায় হতদরিদ্র, বিধবা, বয়স্ক ও প্রতিবন্ধি শিশুদের হাতে মাসিক ভাতার বই তুলে দেওয়া উপলক্ষে এক অনুষ্ঠানে চন্দনাইশ উপজেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক, তরুণ সমাজকর্মী, খানদীঘি উচ্চ বিদ্যালয় ও পূর্ব সাতবাড়িয়া প্রাইমারী স্কুল পরিচালনা পরিষদ সভাপতি মোঃ শাখাওয়াত হোসেন শিবলী উল্লেখিত বক্তব্য রাখেন।
এসময় বিনা খরচে, বিনা তদবিরে সরকারি ভাতার বই পাওয়ায় এলাকার হত দরিদ্র বয়স্ক, বিধবা মহিলা ও প্রতিবন্ধি শিশুগণ আবেগাপ্লুত হয়ে পড়েন এবং সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান।
মোঃ শাখাওয়াত হোসেন শিবলী সরকারের অর্জিত বিভিন্ন যুগান্তকারী সাফল্য নিয়ে বিশদ বর্ণনা করে বলেন, আন্তর্জাতিক মহলে বাংলাদেশ আজ অনুকরণীয় মডেল। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী ও অসীম সাহসী পদক্ষেপে ইতিমধ্যে পদ্মা সেতু নির্মাণ, সমুদ্র সীমানা বিজয়, শ্রমিকদের মজুরী বৃদ্ধি, মাথাপিছু আয় বৃদ্ধি, জেলেদের খাদ্য সহায়তা, রপ্তানী আয় বৃদ্ধি, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবা প্রদান, শিক্ষার্থীদের বিনামূল্যে বই প্রদান, সকল প্রাইমারী স্কুলকে একযোগে সরকারি করণ, কৃষি ক্ষেত্রে অভাবনীয় সাফল্য, খাদ্য উদ্ধৃত্ত ও স্বয়ংসম্পূর্ণতা, বৈদেশিক মুদ্রা রিজার্ভ বৃদ্ধি নারীর ক্ষমতায়ন, মাতৃত্বকালীন ছুটি বৃদ্ধি ও ভাতা প্রদান, মুক্তিযোদ্ধাদের সম্মানী বৃদ্ধি, প্রতি ইউনিয়নে ডিজিটাল তথ্য সেবা কেন্দ্র প্রতিষ্ঠা, কর্মসংস্থান বৃদ্ধি, কয়লা বিদ্যুৎ কেন্দ্র প্রতিষ্ঠা, বয়স্ক, বিধবা, ও প্রতিবন্ধি ভাতা, দরিদ্রদের মাসিক খাদ্য সহায়তা, ছাত্র/ছাত্রীদের উপ-বৃত্তি প্রদান, গ্রামে গঞ্জে ব্যাপক রাস্তা ঘাট, ব্রীজ কালভার্ট উন্নয়ন, জঙ্গি ও ধর্মীয় উগ্রবাদ দমন, বঙ্গবন্ধু হত্যা বিচার, যুদ্ধাপরাধীদের বিচারসহ দীর্ঘদিনের পুর্ঞ্জিভূত সমস্যার সুষ্ট সমাধান হয়েছে। বাকী কাজ ধারাবাহিকভাবে সুসম্পন্ন করে দেশকে বিশ্বের মানচিত্রে স্বনির্ভর ও উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠিত করতে অবশ্যই সফল রাষ্ট্রনায়ক বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকারকে আগামী নির্বাচনে পুনঃরায় রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত করতে হবে। এ লক্ষ্যে দলের সর্বস্তরের নেতাকর্মীদের সরকারের ব্যাপক অর্জন জনগণের কাছে পৌছে দিতে হবে।
অদ্য ২৬ জুলাই, চন্দনাইশের পূর্ব সাতবাড়িয়ায় হতদরিদ্র বিধবা, বয়ষ্ক ও প্রতিবন্ধি শিশুর হাতে মাসিক ভাতার বই হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোঃ শাখাওয়াত হোসেন শিবলী। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সাতবাড়িয়া আওয়ামীলীগ নেতা শফিউল আজম চৌধুরী ও নাজিম উদ্দিন, চন্দনাইশ উপজেলা যুবলীগ নেতা মোঃ হোসেন মাহম্মদ, আজাদ হোসেন টিপু, কাজী খোরশেদুল আলম, মেজবাহ উদ্দিন খান মামুন, খাইরুল জামান সোহেল, মাস্টার বিকাশ চন্দ্র দে, আব্দুল আলিম আবু প্রমুখ।

Leave a Reply

%d bloggers like this: