প্রথম ম্যাচ ‘খেলবেন না’ মোস্তাফিজ

নিউজগার্ডেন ডেস্ক, ১৮ ডিসেম্বর, রবিবার:
সব চোখ তার দিকে। কেমন আছেন, কী করছেন, কতটুকু সুস্থ হয়েছেন, কবে মাঠে নামবেন-এসব নিয়ে বাংলাদেশি সমর্থকদের চিন্তার শেষ নেই। এর ভেতর অস্ট্রেলিয়া থেকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে মোস্তাফিজের খেলার সম্ভাবনা খুব কম।

বাংলাদেশ দল আজ সিডনি থেকে অস্ট্রেলিয়ান সময় সকাল দশটায় অকল্যান্ডের উদ্দেশে রওনা দিবে। এই প্রতিবেদন লেখার সময়, দেশটিতে মধ্যরাত। অকল্যান্ডে পৌঁছে বাসে করে ওহানগেরিতে যাবে মাশরাফিরা। এখানেই বৃহস্পতিবার নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ৫০ ওভারের প্রস্তুতি ম্যাচ রয়েছে। বাংলাদেশ প্রথম ওয়ানডে খেলবে বক্সিং ডেতে, ২৬ ডিসেম্বর।

ক্রাইস্টচার্চে বক্সিং ডে ওয়ানডে খেলে বাংলাদেশ চলে যাবে নেলসেন। গত ওয়ানডে বিশ্বকাপে খেলে আসা এই ভেন্যুতে হবে সিরিজের বাকি দুটি ওয়ানডে। টি-টোয়েন্টি প্রথমটি নেপিয়ারে, পরের দুটির ভেন্যু মাউন্ট মঙ্গানুই।
ওয়েলিংটনের বেসিন রিজার্ভে প্রথম টেস্ট। সফর শুরুর ভেন্যু ক্রাইস্টচার্চে শেষ টেস্ট দিয়ে শেষ হবে বাংলাদেশের সফর।

কাঁধের ইনজুরি থেকে সেরে উঠে মোস্তাফিজ এখন নেটে পুরো শক্তি দিয়ে বল করছেন। অস্ট্রেলিয়ায় দুটি প্রস্তুতি ম্যাচের একটিতেও দেখা যায়নি তাকে।
‘মোস্তাফিজকে এই মুহূর্তে ডাকাটা খুব দ্রুত হয়ে যাবে। এখনো তাকে আমরা পর্যবেক্ষণের ভেতর রাখছি। প্রথম ম্যাচে হয়তো সে খেলবে না।’ জানিয়ে মিনহাজুল বলেন, ‘কিউইদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও খেলার সম্ভাবনা নেই।
মিনহাজুল আবেদিন মনে করছেন, অস্ট্রেলিয়ায় প্রস্তুতি ক্যাম্প করার ফলে নিউজিল্যান্ডের কন্ডিশনে মানিয়ে নিতে ছেলেদের সুবিধা হবে। অস্ট্রেলিয়ায় সিডনি সিক্সার্স এবং সিডনি থান্ডারের বিপক্ষে বাংলাদেশ দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। প্রথমটিতে জয় পাওয়ার পর দ্বিতীয়টিতে হেরে যায় মুশফিকরা।
দলের নিয়মিত অনেক খেলোয়াড়কে ম্যাচদুটিতে বিশ্রাম দেয়া হয়। সাকিব, তামিম তো একটি ম্যাচও খেলেননি। রিয়াদ, মাশরাফি প্রথম ম্যাচ খেললেও দ্বিতীয়টিতে ছিলেন না।
মিনহাজুল জানান, ২২ সদস্যের দল থেকে টি-টোয়েন্টির আগে কাউকে দেশে পাঠানো হবে না। তিনি আশা করছেন ২১ ডিসেম্বর ওয়ানডে স্কোয়াড ঘোষণা করা হতে পারে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*