পূবালী ব্যাংক চকবাজার শাখার ৩ কর্মকর্তা আটক

নিউজগার্ডেন ডেস্ক, ১৪ জানুয়ারী ২০১৯ ইংরেজী, সোমবার: অর্থ আত্মসাতের দায়ে পূবালী ব্যাংক চকবাজার শাখার ৩ কর্মকর্তাকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। সোমবার (১৪ জানুয়ারি) দুপুরে চকবাজার থানা পুলিশের হাতে তাদের তুলে দেন পূবালী ব্যাংকের উপ মহাব্যবস্থাপক মো. মঞ্জুরুল ইসলাম। আটকরা হলেন-ব্যাংকের চকবাজার শাখার ব্যবস্থাপক এনামুল করিম চৌধুরী (৪২), জুনিয়র অফিসার ইকরামুল রেজা রেজভী (৩৪) এবং অফিসার (কম্পিউটার) চন্দন দে (৩৩)। পুলিশ জানায়, ১২ কোটি ৮৫ লাখ ৫০ হাজার টাকা আত্মসাতের দায়ে উপ মহাব্যবস্থাপক মো. মঞ্জুরুল ইসলাম বাদি হয়ে ওই তিন কর্মকর্তাসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছেন। বাকি ৪ জন গ্রাহক পলাতক আছেন।

পরে রোববার রাতে ব্যাংকের উপব্যবস্থাপক মনজুরু ইসলাম বাদী হয়ে মামলা করে। পরে মামলার ভিত্তিতে তিন কর্মকর্তাকে ব্যাংক থেকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতার করে তিনজনকে আদালতে পাঠানো হয়েছে। মামাটি তদন্ত করছে দুদক। এদিকে তিন গ্রাহক মো. ইলিয়াস, আবু ছৈয়দ ও মো ওবায়েদ উল্লাহ পলাতক রয়েছে।

সিএমপি চকবাজার থানা ওসি মো. নিজাম উদ্দিন বলেন, ‘পূবালী ব্যাংকের উপব্যবস্থাপক আমাদের কাছে একটি অভিযোগ দিয়েছেন, ওনার ব্যাংকের ম্যানেজার, জুনিয়র কর্মকর্তা ও কম্পিউটার কর্মীরা তাদের গ্রাহকদের সহায়তায় ১২ কোটি ৮৫ লাখ ৫০ হাজার টাকা আত্মসাৎ করেছে। এই এজহারের পরিপ্রেক্ষিতে মামলা রুজু করি। মামলাটি তদন্তের জন্য দুদকে পাঠানো হয়েছে।’এছাড়া যে তিন কর্মকতা এ কাজ করেছে তাদের গ্রেফতার করা হয়েছে বলেও তিনি জানান।

Leave a Reply

%d bloggers like this: