পুলিশের ওপর হামলা ও অপহরণের ঘটনায় পৃথক তিনটি মামলা বরিশালে

নিউজগার্ডেন ডেস্ক, ২৫ মে ২০১৭, বৃহস্পতিবার: বরিশাল সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটে অপহরণ করা ছাত্রকে উদ্ধারের সময় পুলিশের ওপর হামলা ও অপহরণের ঘটনায় পৃথক তিনটি মামলা করা হয়েছে। বুধবার রাতে পুলিশ ও অপহৃত ছাত্র বাদী হয়ে মামলা তিনটি করেন।
বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহ মো. আওলাদ হোসেন বলেন- সরকারি কাজে বাধা দেয়া এবং পুলিশের ওপর হামলার অভিযোগে পুলিশ বাদী হয়ে দুটি মামলা করেছে। এসব মামলায় মোট ১৮ জনকে আসামি করা হয়েছে। অপহৃত ছাত্রকে উদ্ধারের সময় যে ২৫ জনকে গ্রেপ্তার করা হয়েছিল তাদের মধ্যে এই ১৮ জন রয়েছেন। এছাড়া অপহরণ, নির্যাতন এবং চাঁদা দাবির অভিযোগে বরিশাল সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের চতুর্থ বর্ষের ছাত্র দ্বীপ কুমার পাল বাদী হয়ে অন্য মামলাটি করেন। এতে ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান ফাহিমসহ তার সহযোগিদের আসামি করা হয়েছে।
ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান ফাহিমের বিরুদ্ধে এর আগেও শিক্ষার্থীদের জিম্মি করে টাকা আদায় ও ছাত্রাবাসে মাদক বিক্রির অভিযোগ ছিল। উল্লেখ্য, পলিটেকনিক ইন্সটিটিউটের ছাত্র রেজা হত্যায় জড়িত বলে বুধবার ভোরে বরিশাল নথুল্লাবাদ বাসস্ট্যান্ডে দ্বীপের কাছে ৫০ হাজার টাকা টাকা দাবি করে ফাহিম। পরে ফাহিমের সঙ্গে থাকা কয়েকজন দ্বীপকে পলিটেকনিক ইস্টটিউটের ছাত্রাবাসের ৫০১ নম্বর রুমে নিয়ে নির্যাতন করে বলে অভিযোগ ওঠে।
খবর পেয়ে দুপুরের দিকে পুলিশ তাকে উদ্ধারে ছাত্রাবাসটিতে গেলে ফাহিমের সহযোগীরা পুলিশের ওপর হামলা চালায়। এতে এক কনস্টেবল আহত হয়। পরে ঘটনাস্থল থেকে ছাত্রলীগ নেতা ফাহিমসহ ২৫ জনকে আটক করে পুলিশ।

Leave a Reply

%d bloggers like this: