পুরোহিত হত্যা: তিন জেএমবি সদস্য ১৮ দিনের রিমান্ডে

নিউজগার্ডেন ডেস্ক, ২৭ ফেব্র“য়ারী: পঞ্চগড়ের দেবীগঞ্জে পুরোহিত হত্যার ঘটনায় দুই মামলায় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) তিন সদস্যের প্রত্যেককে ১৮ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ সকালে জেলার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মার্জিয়া খাতুন এ আদেশ দেন।purahit
আদালত সূত্রে জানা যায়, গ্রেপ্তারকৃত তিন জেএমবি সদস্যকে আজ সকালে আদালতে হাজির করেন দেবীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আইয়ুব আলী। ওই সময় পরিদর্শক হত্যা মামলায় ১০ দিন, অস্ত্র ও বিস্ফোরক মামলায় ১০ দিনসহ ২০ দিনের রিমান্ড আবেদন করেন। এ বিষয়ে শুনানির পর বিচারক মার্জিয়া খাতুন হত্যা মামলায় ১০ দিন এবং অস্ত্র ও বিস্ফোরকের মামলায় আট দিন করে ১৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এ বিষয়ে জানতে চাইলে পুলিশ কর্মকর্তা আইয়ুব আলী বলেন, মামলার তদন্তের স্বার্থে গ্রেপ্তারকৃত জেএমবি সদস্য আলমগীর, রমজান আলী ও হারিছের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
এর আগে পঞ্চগড়ের দেবীগঞ্জে মঠের পুরোহিত হত্যার ঘটনায় জেএমবির তিন সদস্যকে গতকাল গ্রেপ্তার করেছিল পুলিশ।
গ্রেপ্তারের পর রংপুরের পুলিশ সুপার (এসপি) মো. গিয়াসউদ্দিন আহমেদ জানান, গ্রেপ্তারদের কাছ থেকে দুটি পিস্তল, তিনটি ম্যাগাজিন, একটি গ্রেনেড, দুটি ককটেল, পাঁচটি গুলি ও তিনটি ছুরি উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার হওয়া তিনজনই জেএমবির সদস্য।
২১ ফেব্রুয়ারি সকালে পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা সদরের করতোয়ার পাশে শ্রীশ্রী সন্তগৌড়ীয় মঠের পুরোহিত যজ্ঞেশ্বর রায়কে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। এ সময় গোপাল চন্দ্র রায় নামের এক পূজারি গুলিবিদ্ধ হন। নির্মল চন্দ্র ওরফে নিতাই চন্দ্র ও গোপালের মা চিরতা রানী আহত হন।

Leave a Reply

%d bloggers like this: