পুনরায় ঢাকা-চট্টগ্রাম রুটে ফ্লাইট চলাচল শুরু

নিউজগার্ডেন ডেস্ক, ২২ ডিসেম্বর, বৃহস্পতিবার: শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে স্বাভাবিক হওয়ার পর পুনরায় ঢাকা-চট্টগ্রাম রুটে ফ্লাইট চলাচল শুরু হয়েছে। এরই মধ্যে ঢাকা থেকে ফিরে আসা ইউএস বাংলা ও বাংলাদেশ বিমানের দুটি ফ্লাইট ঢাকার উদ্দেশ্যে চট্টগ্রাম ছেড়ে গেছে।
শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের ম্যানেজার উইং কমান্ডার রিয়াজুল কবির বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে স্বাভাবিক হওয়ার পর ঢাকা থেকে ফিরে আসা ইউএস বাংলার একটিসহ মোট দুটি ফ্লাইট শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে।
দুপুর একটার মধ্যে ঢাকা থেকে ফিরে আসা রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইট টেকঅফ করবে জানিয়ে তিনি বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে ব্লক হয়ে যাওয়ার কারণে চট্টগ্রাম থেকে ছেড়ে যাওয়া দুটি ফ্লাইট ফিরে আসে। এছাড়া চারটি শিডিউল ফ্লাইট রওয়ানা দিতে পারেনি।
শাহ আমানত বিমানবন্দর সূত্রে জানা গেছে, চট্টগ্রাম-মাসকাট রুটে চলাচলকারী বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট যান্ত্রিক ত্রুটির কারণে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়েতে অবস্থান করে। ফলে রানওয়ে ব্লক হয়ে যায়। এতে দেশের বিভিন্ন বিমানবন্দর থেকে যাওয়া ফ্লাইটগুলো অবতরণ করতে পারছে না। পরে বিমানটিকে রানওয়ে থেকে সরিয়ে নিলে ফ্লাইট ওঠা-নামা স্বাভাবিক হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*