পাথরঘাটা ৩৪ নং ওয়ার্ডসহ চট্টগ্রাম নগরবাসীকে ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন আনিসুর রহমান ইমন

নিউজগার্ডেন ডেস্ক, ১২ আগস্ট ২০১৯ইং, সোমবার: পাথরঘাটা ৩৪ নং ওয়ার্ডসহ চট্টগ্রাম নগরবাসীকে ঈদুল আযহার আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন সরকারী সিটি বিশ^বিদ্যালয় কলেজের সাবেক সভাপতি, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক ও পাথরঘাটা ওয়ার্ড আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক আনিসুর রহমান ইমন।
আনিসুর রহমান ইমন তার বাণীতে বলেন, পবিত্র ঈদ-উল-আযহা সুমহান ত্যাগের মহিমার এক অনন্য দৃষ্টান্ত। কোরবানির মধ্য দিয়ে আল্লাহর প্রতি ত্যাগের মহান আদর্শ স্থাপিত হয়। সমাজে হিংসা-বিদ্বেষ, হানাহানি পরশ্রীকাতরতা থেকে মুক্তির জন্য কোরবানি মহান আল্লাহ তায়ালার রহমত স্বরূপ। পরমত সহিষ্ণুতা, সাম্প্রদায়িক সম্প্রীতি, শান্তিপূর্ণ সহাবস্থানসহ মানবাধিকার সমুন্নত রাখার মাধ্যমে শান্তি ও সম্প্রীতিময় বিশ্বসমাজ গঠন করা সম্ভব উল্লেখ করে আনিসুর রহমান ইমন বলেন, মহান ত্যাগের মহিমায় আমাদের সকলকে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতার অভিযানে অংশ নিতে হবে এবং দেশ ও জাতির স্বার্থে বিপদগ্রস্থ বন্যা দূর্গতদের পাশে দাঁড়াতে হবে। তাহলে ‘জাতিতে-জাতিতে ধৈর্য, সহনশীলতা, সহমর্মিতা এবং অন্যের প্রতি শ্রদ্ধাবোধ ও ভালবাসা তৈরী হবে। আর ঈদুল আযহার মর্মবাণী আমাদের সেই শিক্ষাই দেয়। ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আযহা মহান আল্লাহর প্রতি অপরিসীম আনুগত্যের অনুপম নিদর্শন।” পবিত্র ঈদুল আযহা মুসলিম জাতির ঐক্য, সংহতি ও ভ্রাতৃত্ববোধকে আরো সুসংহত করবে। প্রিয় বস্তুকে মহান আল্লাহর উদ্দেশ্যে উৎসর্গের মাধ্যমে তার সন্তুষ্টি লাভের যে অনুপম দৃষ্টান্ত হযরত ইব্রাহীম (আ.) স্থাপন করে গেছেন, তা বিশ্ববাসীর জন্য চিরকালই অনুকরণীয় ও অনুসরণীয়।
প্রতিবারের মতো এবারও কোরবানির ঈদ ধনী-গরিব নির্বিশেষে সকলের জীবনে আনন্দের বার্তা বয়ে আনুক- এ প্রত্যাশা ব্যক্ত করে তিনি বলেন, “পবিত্র এই দিনে আমি মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রিয় মাতৃভূমি বাংলাদেশ ও মুসলিম উম্মাহর উত্তরোত্তর উন্নতি, সমৃদ্ধি ও অব্যাহত শান্তি কামনা করছি। ঈদুল আযহার ত্যাগের মহান আদর্শ ও শিক্ষাকে চিন্তা ও কর্মে প্রতিফলিত করার জন্য সকলের প্রতি তিনি আহবান জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*