পাট মন্ত্রীর প্রতি চিটাগাং চেম্বার সভাপতির আহবান

নিউজগার্ডেন ডেস্ক, ৯ মে ২০১৭, মঙ্গলবার: নিত্যপ্রয়োজনীয় পণ্যসমূহ ব্যবহারের জন্য বাজারে পর্যাপ্ত পাটজাত মোড়ক উৎপাদনে পর্যাপ্ত সময় প্রদান এবং আগামী ১৫ মে ২০১৭ ইং তারিখ থেকে সারাদেশে বিশেষ অভিযান পরিচালনা সাময়িকভাবে স্থগিত রাখার জন্য বস্ত্র ও পাট মন্ত্রী ইমাজ উদ্দিন প্রামাণিক এমপি’র প্রতি আহবান জানিয়েছেন দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম। ০৯ মে’১৭ ইং মঙ্গলবার এক জরুরী পত্রের মাধ্যমে তিনি এ আহবান জানান।
পত্রে চেম্বার সভাপতি বলেন-নিত্যপ্রয়োজনীয় পণ্যে পাটজাত মোড়কের ব্যবহার বাধ্যতামূলক করার সরকারী সিদ্ধান্তকে আমরা সাধুবাদ জানাই। দেশের একদা স্বর্ণালী আঁশখ্যাত পাট শিল্পকে রক্ষা করার পাশাপাশি দূষণমুক্ত পরিবেশ নিশ্চিত করার লক্ষ্যে তা অত্যন্ত কার্যকর ভূমিকা পালন করবে। গত  ১৮ জানুয়ারী ২০১৭ খ্রিস্টাব্দে মরিচ, হলুদ, পেঁয়াজ, আদা, রসুন, ডাল, ধনিয়া, আলু, আটা, ময়দা, তুষ, খুদ-কুড়া ইত্যাদি পণ্যে পাটজাত মোড়কের ব্যবহার বাধ্যতামূলক করে প্রজ্ঞাপন জারী করা হয়েছে।
তবে উল্লেখিত পণ্যসমূহে ব্যবহারের জন্য বর্তমানে বাজারে পর্যাপ্ত পাটজাত মোড়কের যোগান বা সরবরাহ নেই। চাহিদার বিপরীতে পর্যাপ্ত মোড়ক উৎপাদন করতে কমপক্ষে ৬ (ছয়) মাস সময়ের প্রয়োজন। তাই চাহিদা এবং যোগানের এই অসামঞ্জস্যতা বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় পাটের বস্তা উৎপাদনে ৬ (ছয়) মাস সময় দেয়ার দাবী জানান চেম্বার সভাপতি। তিনি অভিযান পরিচালনা সাময়িকভাবে স্থগিতেরও আবেদন জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*