পাকিস্তান জামায়াতের বিক্ষোভ নিজামীর মৃত্যুদণ্ড কার্যকরের প্রতিবাদে

নিউজগার্ডেন ডেস্ক, ১২ মে: মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ড কার্যকরের প্রতিবাদে পাকিস্তান জামায়াতে ইসলামী বিক্ষোভ করেছে। যুদ্ধাপরাধে মৃত্যুদণ্ডে দণ্ডিত মতিউর রহমান নিজামীর জন্য এখন শোক চলছে দেশটিতে। সরকারি পর্যায় থেকে শুরু করে বিভিন্ন দল নিজামীকে ফাঁসিতে ঝোলানোর নিন্দা জানিয়েছে বলে দেশটির গণমাধ্যমে খবর এসেছে।pakistan+jamaat
একাত্তরের যুদ্ধাপরাধের বিচারে মতো বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়টিতে নাক না গলাতে ঢাকার পক্ষ থেকে বারবার আহ্বান জানানো হলেও ইসলামাবাদ প্রতিক্রিয়া জানিয়ে আসছে। নিজামীর মৃত্যুদণ্ড কার্যকরের নিন্দা জানিয়ে বুধবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশের জামায়াত আমিরের একমাত্র অপরাধ ছিল, তিনি ‘পাকিস্তানের সংবিধান ও আইন সমুন্নত’ রাখতে চেয়েছিলেন।
নিজামীর আগে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মো. মুজাহিদ, সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল কাদের মোল্লা ও মো. কামরুজ্জামানের মৃত্যুদণ্ড কার্যকরের সময়ও একই প্রতিক্রিয়া এসেছিল পাকিস্তান থেকে।
জামায়াত নেতাদের জন্য পাকিস্তানে শোক পালন একাত্তরের পাকিস্তানি সেনাবাহিনীর হয়ে তাদের নৃশংসতা চালানোর পক্ষে নজির হিসেবে তুলে ধরছেন যুদ্ধাপরাধীদের বিচার দাবির আন্দোলনকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*