পরীক্ষা নিয়ন্ত্রকের অফিসে জালিয়াতির অভিযোগে ঢাবির সেকশন অফিসার বরখাস্ত

নিউজগার্ডেন ডেস্ক, ৩ মে ২০১৭, বুধবার: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রশাসনিক কার্যক্রম অস্থিতিশীল ও পরীক্ষা নিয়ন্ত্রকের অফিসে জালিয়াতির  অভিযোগে ঢাবির সেকশন অফিসার পদের এক  কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সেকশন অফিসার  মোহাম্মদ আমিনুল ইসলামকে চলতি বছরের এপ্রিলের ৩০ তারিখ থেকে  সাময়িক বহিষ্কার করে একটি চিঠি  রেজিস্টার অফিস থেকে  তার বরাবর পাঠানো হয় বলে জানা যায়।
সূত্র জানায়,  আমিনুল অফিসে বসে সুদের ব্যবসা ও অসামাজিক কাজের সাথে লিপ্ত থাকা ছাড়াও এমন কিছু অসৎ কাজের সাথে জড়িত ছিলেন যা ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমকে ব্যাহত করছিল। তাছাড়া  তিনি বিভিন্ন জালিয়াতি চক্রের সাথেও জড়িত ছিলেন বলে অভিযোগ ওঠেছে।
এসব অভিযোগের বিষয়ে জানতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. এনামুজ্জামানকে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।
শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান ঢাকাটাইমসকে জানান, এই ব্যাপারে ঢাবি কর্তৃপক্ষ তাদের এখন পর্যন্ত কিছু জানায়নি, তবে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের আদেশ অনুযায়ী সবকিছু করা হবে বলে জানান তিনি। বহিষ্কৃত সেকশন অফিসার আমিনুল ইসলামের সাথে যোগাযোগের চেষ্টা করলেও সম্ভব হয়নি।
প্রসঙ্গত, কিছুদিন আগেও  অনুমতি ছাড়া  দীর্ঘদিন চাকরিতে অনুপস্থিত থাকায়  আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের এক শিক্ষককে সাময়িক বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Leave a Reply

%d bloggers like this: