পদ্মাবতীতে ইতিহাস বিকৃত

নিউজগার্ডেন ডেস্ক: ২৮ জানুয়ারি ২০১৭, শনিবার: চড় খেলেন সঞ্জয় লীলা বনসালী। ‘পদ্মাবতী’তে নাকি ইতিহাসকে বিকৃত করা হচ্ছে। এমনই দাবি করে বিক্ষোভ শুরু করে জয়পুরের একটি সংগঠন। সঞ্জয় লীলা বনসালি ‘পদ্মাবতী’-র টিম নিয়ে জয়পুরের জয়গড় বন্দরে শুটিং করছিলেন। তখনই ‘কার্নি সেনা’ সংগঠনের লোকজন এসে শ্যুটিং-এ বাধা দেয় এবং পরিচালকের উপর চড়াও হয়।
পদ্মাবতীর জীবন নিয়ে ভুল তথ্য রয়েছে এই ছবিতে এদিন ফেটে পড়ে বিক্ষোভকারীরা। পরিচালককে চড় মেরে ও চুল টেনে অনবরত মারধর করতে থাকে কার্নি সেনার সদস্যরা। তারা ছবিতে পদ্মাবতী ও আলাউদ্দিন খিলজির মধ্যে অন্তরঙ্গ দৃশ্য দেখানোর বিরুদ্ধেও ফেটে পড়ে। তারা দাবি করে এই দৃশ্যগুলি যেন ছবি থেকে মুছে ফেলা হয়।
‘কার্নি সেনা’র এক সদস্য বিক্রম সিং বলেন, “এই ছবিতে পদ্মাবতীকে নিয়ে ভুল তথ্য দেওয়া হচ্ছে। ইতিহাসকে যেভাবে বিকৃত করা হচ্ছে তা গ্রহণযোগ্য না। এরও বিরুদ্ধেই আমরা প্রতিবাদ করছি। এরপর ছবির পরিচালক সঞ্জয় লীলা বনসালীর সঙ্গেও দেখা কএন ‘কার্নি সেনা’র সদস্যরা। এই ছবিতে পদ্মাবতীর ভূমিকায় রয়েছেন দীপিকা পাডুকোন, রতন সিং এর চরিত্রে আছেন শাহিদ কাপুর। অন্যদিকে আল্লাউদ্দিন খিলজির চরিত্রে থাকবেন রনভীর সিং।

Leave a Reply

%d bloggers like this: