পথশিশুর মাঝে আকিজ গ্রুপ

নিউজগার্ডেন ডেস্ক, ৩ জুলাই: আকিজ গ্রুপের সহযোগিতায় ঈদ-উল-ফিতর উপলক্ষে সম্ভাবনা পরিচালিত পুষ্পকলি স্কুলের ১০০ শিক্ষার্থীর মাঝে নতুন পোশাক ও খাবার বিতরণের মধ্যদিয়ে পুষ্পকলির ঈদ উৎসব পালন করলো সেচ্ছাসেবী সংগঠন ‘সম্ভাবনা’ ।
১ জুলাই পুষ্পকলি স্কুলের রবীন্দ্র সরোবর শাখায় এবং ২ জুলাই মিরপুর শাখায় এ কার্যক্রম অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ১০০ জন সুবিধা -বঞ্চিত পথশিশুর মাঝে নতুন পোশাক এবং খাবার বিতরণ করা হয় ।
উৎসব সম্পর্কে সম্ভাবনার কার্যনির্বাহী কমিটির সদস্য ও উৎসবের সমন্বয়ক আসলামুল হক সাহিল জানান, ২০১১ সাল থেকে সম্ভাবনা পুষ্পকলি স্কুল নামে এ পথশিশুদের স্কুলটি পরিচালনা করে আসছে মিরপুর ও ধানমন্ডির রবীন্দ্র সরোবরে।3
তিনি আরো বলেন ‘‘সম্ভাবনার’’ এ সকল কাজ কে আরো ফলপ্রসু করার লক্ষে রবীন্দ্র সরোবর ও মিরপুরের ‘পুষ্পকলি স্কুল ’ এর শিক্ষার্থীদের পুর্নবাসন এর জন্য মিরপুর ও রায়ের বাজরে দুটি পুর্নবাসন কেন্দ্র প্রতিষ্ঠা করার পরিকল্পনা করছে।
আসলামুল হক জানান, এছাড়া সুবিধা বঞ্চিত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ, বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা, চিকিৎসা সেবা প্রদান, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও বিভিন্ন উৎসবে বাচ্চাদের মাঝে পোশাক বিতরণসহ বিভিন্ন ধরনের সমাজ সেবামূলক কাজ পরিচালনা করে থাকে। শুধু শিশুই নয় সুবিধা বঞ্চিত মা এবং মেয়েদের স্বাবলম্বী করার জন্য চলছে অনিন্দিত নারী নামে মহিলাদের সেলাই ও হাতের কাজ প্রশিক্ষণের কার্যক্রম। প্রতিবছরই ঈদ উপলক্ষে পুষ্পকলির মাঝে নতুন পোশাক ও খাদ্য দ্রব্য বিতরণ করা হয়।
পুষ্পকলি স্কুলের শিক্ষার্থী মারুফ হাসান জানায়, ২০১১ সাল থেকে সে পুষ্পকলি স্কুলে পড়েছে। এখান থেকে তাকে মিরপুর জার্মান টেকনিকাল এ ভর্তি করা হয়। সে এবার এস এস সি পরীক্ষায় এ গ্রেড পেয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*