ন্যাপ সভাপতি প্রফেসর মোজাফফর আহমদের ইন্তেকালে তৃণমূল এনডিএম চেয়ারম্যান খোকন চৌধুরীর শোক

নিউজগার্ডেন ডেস্ক, ২৪ আগস্ট ২০১৯ ইংরেজী, শনিবার: বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) কেন্দ্রীয় কমিটির সভাপতি, প্রফেসর মোজাফফর আহমদ (৯৮) ঢাকার এ্যাপোলো হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বাংলাদেশের মুক্তি সংগ্রামে তিনি সোভিয়েত ইউনিয়ন, পূর্ব জার্মানী, পোল্যান্ড, যুগোসøাভিয়া সহ সমাজতান্ত্রিক বিশ্ব ও জাতিসংঘের সমর্থন আদায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

তাঁর মৃত্যুতে বাম প্রগতিশীল রাজনীতিতে অপূরণীয় ক্ষতি হয়েছে। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ ও তাঁর বিদেহী আত্মার সদ্গতি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তৃণমূল জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (তৃণমূল-এনডিএম) চেয়ারম্যান খোকন চৌধুরী ও ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল ইসলাম চৌধুরী, স্থায়ী কমিটির সদস্য রাজ্জাকূল হায়দার, ভাইস চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, মো. নজরুল ইসলাম, চেয়ারম্যানের রাজনৈতিক উপদেষ্টা মাস্টার মোহাম্মদ আলী, যুগ্ম মহাসচিব এম এস চৌধুরী শুভ, সিরাজুন নূর বেগম, সাদেক হোসেন চৌধুরী, মোখলিসি বেগম, আবু জাফর বাবু, মো.সফি আলম, জাহেদা বেগম, মিজানুর রহমান, মো. হানিফ, মো. আলী শাহ, মো. হাসান, সুভাষ বড়–য়া, সৌরভ কান্তি দত্ত, রিয়াজুল ইসলাম, মো. কবীর হোসেন, মো. আজাদ, মো. ইউসুফ, মো. সাইফুল চৌধুরী, দিলীপ বড়–য়া, শিল্পী আকতার, সাথী আকতার, ফরিদা আকতার, ফাতেমা, রহিমা বেগম, মো. জসিম উদ্দিন প্রমুখ।
তৃণমূল-এনডিএম চেয়ারম্যান খোকন চৌধুরী বলেন, “মরহুম অধ্যাপক মোজাফফর আহমদ ছিলেন বাংলাদেশে জাতীয় রাজনীতির একজন বিশিষ্ট ব্যক্তি। তিনি তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে একজন সুদক্ষ সংগঠক ও প্রাজ্ঞ রাজনীতিবিদ হিসেবে দেশের রাজনৈতিক অঙ্গনে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছিলেন। তিনি ছিলেন আপোষহীন লড়াকু যোদ্ধা। তিনি ছিলেন নির্মোহ মানুষের প্রতিকৃতি, একজন আদর্শবাদী ও ন্যায়নিষ্ঠ রাজনীতিবিদ, যিনি তাঁর চিন্তার স্বাধীনতায় কোন আপোষ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*