নিশা দেশাই বিসওয়ালের সঙ্গে বাংলাদেশের গুরুত্বপূর্ণ আলোচনা

নিউজগার্ডেন ডেস্ক, ০৪ মে: দেশজুড়ে চলমান হত্যাকাণ্ড ও জঙ্গি-সন্ত্রাসবাদ দমনে বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্র একযোগে কাজ করার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলীর সঙ্গে গুরুত্বপূর্ণ আলোচনা হয়েছে বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র দফতরের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।nisa
বুধবার সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠককালে তিনি এ কথা বলেন। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক পোস্টে একথা জানান নিশা দেশাই।
সফররত নিশা দেশাই পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী, প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এবং সচিব মো. শহিদুল হকের সঙ্গে বৈঠক করেছেন।
তাদের মধ্যকার বৈঠকে দেশে নিরাপত্তা নিশ্চিতকরণ ইস্যুসহ সন্ত্রাসবাদ ও উগ্রপন্থি দমনে ঢাকা-ওয়াশিংটনের সহযোগিতা বিষয়গুলো উঠে এসেছে বলে জানা যায়। এদিকে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং বিএনপি চেয়ারপারসনের সঙ্গেও সফররত নিশা দেশাইয়ের বৈঠক হওয়ার কথা রয়েছে।
এ নিয়ে চতুর্থবারের মতো ঢাকা সফরে এলেন নিশা। এর আগে দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে বাংলাদেশে আসেন তিনি। এরপর ২০১৪ ও ২০১৫ সালে আরো দু’দফা ঢাকায় আসেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*