নির্দলীয়-নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার ছাড়া নির্বাচন কমিশনের কোনো রোডম্যাপই ফলদায়ক হবে না: আ স ম আবদুর রব

নিউজগার্ডেন ডেস্ক, ২১ জুলাই ২০১৭, শুক্রবার: জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, নির্দলীয়-নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার ছাড়া নির্বাচন কমিশনের কোনো রোডম্যাপই ফলদায়ক হবে না। আজ শুক্রবার তাহের দিবস উপলক্ষে রাজধানীতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জেএসডি আয়োজিত আলোচনা সভায় রব এসব কথা বলেন।
রব আরো বলেন, যে অবস্থায় সরকার অবাধে সারাদেশে ভোট চেয়ে সভা-সমাবেশ করে বেড়াচ্ছেন, আর আমরা ঘরের মধ্যে কয়েকজন মিলে চা খেতে গেলেও পুলিশী হস্তক্ষেপ হয়- সেখানে নির্বাচন কমিশন তাদের ক্ষমতাবলে নিরপেক্ষ নির্বাচন করতে সমর্থ হবেন এ কথা বিশ্বাস করা যায় না। দেশে নির্দলীয়, নিরপেক্ষ ও উচ্চকক্ষ থেকে নির্বাচিত সরকারের অধীনেই একটি অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষ নির্বাচন হতে পারে।
কর্নেল তাহেরের স্বপ্ন বাস্তবায়নের জন্য উপনিবেশিক ধাঁচের রাজনীতি, রাষ্ট্র ব্যবস্থাপনা ও সংবিধানের আমূল সংস্কার করে পার্লামেন্টের উচ্চকক্ষ গঠনের মধ্য দিয়ে সেখান থেকে নির্বাচনকালীন সরকার গঠনের দাবী জানান রব।
জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন বলেন, বর্তমান সরকারের অধীনেই অবাধ, সুষ্ঠু নির্বাচন হতে পারে একথা বলায় প্রধান নির্বাচন কমিশনারের নিরপেক্ষতা জনগণের কাছে প্রশ্নবিদ্ধ হয়ে পড়েছে। তিনি কর্নেল তাহের মামলার সকল নথি জনসমক্ষে প্রকাশের দাবি জানান।
এতে আরো বক্তব্য রাখেন জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, সিনিয়র সহ-সভাপতি এম এ গোফরান, যুগ্ম সাধারণ সম্পাদক মো: সিরাজ মিয়া, সহ-সভাপতি মিসেস তানিয়া রব, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ উদ্দীন মাহমুদ স্বপন, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, মোশারফ হোসেন, প্রচার সম্পাদক এস এম রানা চৌধুরী, আবুল হোসেন মিয়া, নুরুল আবছার প্রমুখ নেতৃবৃন্দ। এদিকে আজ শুক্রবার জেএসডি সহ-সভাপতি সাইদুর রহমান স্বপন, কেন্দ্রীয় সদস্য ফেরদৌস আলম খোকা, অ্যাডভোকেট মিঞা হোসেনের নেতৃত্বে ময়মনসিংহ-নেত্রকোনার কর্মী-সংগঠকদের নিয়ে কর্নেল তাহেরের কাজলাস্থ কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*