নিউজিল্যান্ডের ভেট্রোরির ঝুলিতে তিনশোরও বেশি উইকেট

নিউজগার্ডেন ডেস্ক, ০৫ আগস্ট ২০১৯ইং, সোমবার: দেশের সাবেক অধিনায়ক তথা কিংবদন্তি অল-রাউন্ডার ড্যানিয়েল ভেট্রোরির ১১ নম্বর জার্সিকে এবার অবসরে পাঠাল নিউজিলান্ড ক্রিকেট বোর্ড। সোমবার এক বিবৃতি মারফৎ এই খবর ঘোষণা করেছে সেদেশের ক্রিকেট বোর্ড। তবে শুধুমাত্র ভেট্রোরিই নন। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ব্ল্যাকক্যাপসদের তরফ থেকে জানানো হয়, দেশের হয়ে ২০০ বা তার বেশি ওয়ানডে সমস্ত ক্রিকেটারদের জার্সি নম্বরকেই তারা অবসরে পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে। তাদের মধ্যে দেশের জার্সি গায়ে সবচেয়ে বেশি ম্যাচে প্রতিনিধিত্ব করার রেকর্ডটি রয়েছে ড্যানিয়েল ভেট্রোরির দখলে। নিউজিল্যান্ড জার্সিতে ২৯১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন সাবেক এই অল-রাউন্ডার।


শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন দু’ম্যাচের টেস্ট সিরিজের আগে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে ব্ল্যাকক্যাপসদের তরফ থেকে। আসন্ন টেস্ট সিরিজের আগে জার্সি নম্বর বাছাই করতে গিয়েই এমন একটি সিদ্ধান্ত তারা উপনীত হয়ে বলে জানানো হয় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। শ্রীলঙ্কা সফরে গিয়ে আগামী ১৪-২৬ আগস্ট সময়কালের মধ্যে দু’টি টেস্ট খেলবে কিউইরা। এই টেস্ট সিরিজ দিয়েই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে অভিযান শুরু করবে দু’দল।
ভেট্রোরি সহ একাধিক ক্রিকেটারের জার্সি নম্বর অবসরে পাঠানোর পাশাপাশি নতুনভাবে জার্সি নম্বরও ঘোষণা করা হয় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে। নতুন জার্সিতে ফটোসেশনও সারেন অধিনায়ক উইলিয়ামসন সহ অন্যান্যরা। উল্লেখ্য, দর্শকদের কথা মাথায় রেখে সম্প্রতি টেস্ট ক্রিকেটে ক্রিকেটারদের জার্সিতে নাম ও নম্বরের ব্যবস্থা চালু করেছে বিশ্বক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। নিউজিল্যান্ড জার্সিতে ২৯১টি ওয়ানডে ম্যাচে তিনশোরও বেশি উইকেট রয়েছে ভেট্রোরির ঝুলিতে। পাশাপাশি ব্যাট হাতে রয়েছে দু’হাজারেরও বেশি রান। এক নজরে শ্রীলঙ্কা সফরে নিউজিল্যান্ডের ১৫ সদস্যের টেস্ট স্কোয়াড:
কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাসেল, টম ব্লান্ডেল, ব্র্যাডলে জন ওয়াটলিং (উইকেটরক্ষক), ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, টম ল্যাথাম, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, জিত রাভাল, উইল সমারভিল, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর ও নেইল ওয়াগনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*