নিউজিল্যান্ডের বিপক্ষে চোখ ধাঁধানো ব্যাটিংয়ে বাংলাদেশ শক্ত অবস্থানে

নিউজগার্ডেন ডেস্ক, ১৩ জানুয়ারী ২০১৭, শুক্রবার: বাংলাদেশের তৃতীয় ব্যাটসম্যান হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন সাকিব আল হাসান। ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে চোখ ধাঁধানো ব্যাটিংয়ে বাংলাদেশকে শক্ত অবস্থানে নিয়ে গেছেন দ্বিতীয় বিশ্বসেরা অলরাউন্ডার। ক্যারিয়ার সেরা ইনিংসে ২৫৩ বল মোকাবেলায় ডাবল সেঞ্চুরি পূর্ণ করেন সাকিব। তাতে ছিল ৩০টি চারের মার। এদিন বিশ্বের ১৪তম ক্রিকেটার হয়ে ৩ হাজার রান ও দেড়শ’ রানের মাইলফলক স্পর্শ করেন বাংলাদেশের ‘ক্রিকেট বিজ্ঞাপন’। দলীয় ৫৩৬ রানের মাথায় নেইল ওয়াগনারের বলে বোল্ড হওয়ার আগে ২৭৬ বলে ২১৭ রানের অসাধারণ ইনিংস উপহার দেন সাকিব।
এর আগে তামিম ইকবাল ও মুশফিকুর রহিম সাদা পোশাকে ডাবল সেঞ্চুরির মাইলফলক স্পর্শ করেছিলেন। ২০১৩ সালে মার্চে গল স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ডাবল সেঞ্চুরি উদযাপন করেছিলেন মুশফিক (২০০)। আর ২০১৫ সালের এপ্রিলে খুলনায় পাকিস্তানের বিপক্ষে ২০৬ রানের ইনিংস খেলেন দেশসেরা ওপেনার তামিম।
মুশফিকুর রহিমের (১৫৯) সঙ্গে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ জুটির রেকর্ড গড়েছেন সাকিব। ৩৫৯-এ থামে তাদের অনবদ্য পার্টনারশিপ। ছাড়িয়ে যান তামিম ইকবাল ও ইমরুল কায়েসের কীর্তিকে (৩১২, পাকিস্তানের বিপক্ষে ২০১৫ সালের এপ্রিলে)। দু’জনের ব্যাট থেকে আসে ৩৫৯ রান।

Leave a Reply

%d bloggers like this: