নারী কৃষকদের অধিকার বিষয়ক গণমাধ্যম কর্মশালা

নিউজগার্ডেন ডেস্ক, ১২ নভেম্বর: খাদ্য নিরাপত্তায় নারী কৃষকদের অবদানের স্বীকৃতি ও অধিকার সংরক্ষণে জাতীয় প্রচারাভিযানের আওতায় চট্টগ্রামে সাংবাদিকদের উদ্বুদ্ধকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।work
বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর দুইটা পর্যন্ত প্রেসক্লাবের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা অক্সফ্যাম’র সহায়তায় গণমাধ্যম বিষয়ক সংস্থা সমষ্টি এর আয়োজন করে।
কর্মশালায় খাদ্য নিরাপত্তায় নারীর অবদান, নারী কৃষকদের স্বীকৃতি ও অধিকার সুরক্ষায় গণমাধ্যমের ভূমিকা, নারী কৃষকদের নিয়ে গভীর প্রতিবেদন প্রণয়নের কলাকৌশল আলোচিত হয়। এতে মুদ্রণ ও ইলেকট্রনিক মাধ্যমে কর্মরত ২২ জন সাংবাদিক অংশ নেন।
নারী কৃষকদের অধিকার সংরক্ষণে জাতীয় প্রচারাভিযানের প্রেক্ষাপট ও এর আওতায় পরিচালিত কর্মকাণ্ড তুলে ধরেন অক্সফ্যাম’র সিনিয়র ক্যাম্পেইন অফিসার মৌসুমি বিশ্বাস। প্রচারাভিযানের আওতায় স্থানীয় পর্যায়ের কর্মকাণ্ড সর্ম্পকে জানান উন্নয়ন সংগঠন আইএসডিই’র নির্বাহী পরিচালক এস এম নাজির হোসেন। কর্মশালা পরিচালনা করেন চ্যানেল আই’র বার্তা সম্পাদক ও সমষ্টির পরিচালক মীর মাসরুর জামান ও সমষ্টির গবেষণা পরিচালক রেজাউল হক। কর্মশালা সমন্বয় করেন চ্যানেল আই’র চট্টগ্রাম ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ।

Leave a Reply

%d bloggers like this: