নারায়ণগঞ্জের রূপগঞ্জে অস্ত্র উদ্ধার

নিউজগার্ডেন ডেস্ক, ০২ জুন ২০১৭, শুক্রবার: দেশকে অস্থিতিশীল করতে বিভিন্ন ধরণের ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেন, ‘বাংলাদেশকে নিয়ে দেশি-বিদেশি বিভিন্ন ধরনের ষড়যন্ত্র চলছে। দেশকে অস্থিতিশীল করার একটি প্রক্রিয়া চলছে।’ শুক্রবার সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুলিশের অভিযানে বিপুল সংখ্যক অস্ত্র উদ্ধারকাজ পরিদর্শন করতে গিয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
শরিফুল নামে এক ব্যক্তির দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার দিবাগত রাত একটার দিকে রূপগঞ্জের পূর্বাচল আবাসিক এলাকার তিন ও পাঁচ নম্বর সেক্টরে অভিযান চালায় গোয়েন্দা ও থানা পুলিশ। অভিযানে এ পর্যন্ত ৬২টি এসএমজি, ৫১টি ম্যাগজিন, পাঁচটি পিস্তল, দুটি ওয়াকিটকি, দুটি রকেট লাঞ্চার, ৫৪টি গ্রেনেড, বিপুল সংখ্যক গুলি, ডেটোনেটর ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। সকাল সাড়ে ১১টায় শেষ খবর পাওয়া পর্যন্ত অভিযান চলছিল।
অভিযান শুরুর পর সকালে ঘটনাস্থল পরিদর্শনে যান পুলিশ প্রধান এ কে এম শহীদুল হক। তিনি বলেন, দেশকে অস্থিতিশীল করতে এবং বড় ধরনের নাশকতা চালাতে কোনো অপরাধী চক্র এই বিপুল অস্ত্র ও গোলাবারুদ মজুদ করেছে।
আইজিপি বলেন, ‘ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট একজনের দেয়া তথ্য অনুযায়ী আমরা এসব অস্ত্র উদ্ধার করেছি। যারাই এসব অস্ত্র আনুক না কেন তাদের খুঁজে বের করা হবে। এছাড়া তারা কি কারণে এসব অস্ত্র এনেছে তাও দ্রুত খুঁজে বের করা হবে বলে জানান তিনি।

Leave a Reply

%d bloggers like this: