নামিবিয়াকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

নিউজগার্ডেন ডেস্ক, ২ ফেব্র“য়ারী: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পর্বের প্রথম দুই ম্যাচে দাপুটে জয় দিয়েই কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ফেলেছিল বাংলাদেশ। তৃতীয় ও শেষ ম্যাচে নামিবিয়ার বিপক্ষেও বাংলাদেশের তরুণ ক্রিকেটাররা পেয়েছেন আট উইকেটের দাপুটে জয়। ফলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ আটে পা রাখল মেহেদী হাসান মিরাজের দল। ৬৬ রানের সহজ লক্ষ্যে বাংলাদেশ পৌঁছে গেছে মাত্র ১৬ ওভার ব্যাটিং করে।bangladesh
নামিবিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ ম্যাচে বল হাতে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন বাংলাদেশের বোলাররা। নামিবিয়াকে গুটিয়ে দিয়েছেন মাত্র ৬৫ রানে। তবে ব্যাট হাতে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের তরুণদের। ৬৬ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই সাজঘরে ফিরেছেন পিনাক। রানের খাতাও খুলতে পারেননি এই বাঁহাতি ওপেনার।
পঞ্চম ওভারে ৮ রান করে আউট হয়েছেন আরেক ওপেনার সাইফ। দুটি উইকেটই নিয়েছেন নামিবিয়ার বাঁহাতি পেসার ফ্রিটজ কোয়েটজ। তবে এরপর আর কোনো উইকেট হারাতে হয়নি বাংলাদেশকে। তৃতীয় উইকেটে ৫৩ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলকে সহজ জয় এনে দিয়েছেন জয়রাজ শেখ (৩৪) ও নাজমুল হোসেন শান্ত (১৪)।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশের বোলারদের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ৬৫ রানে গুটিয়ে গেছে নামিবিয়ার ইনিংস। নামিবিয়ার মাত্র দুজন ব্যাটসম্যান পেরোতে পেরেছেন দুই অঙ্কের কোটা। ১৯ রান এসেছে ওপেনার নিকো ডেভিনের ব্যাট থেকে। ১৭ রান করে আউট হয়েছেন লোহান লরেন্স।
বাংলাদেশের পক্ষে দারুণ বোলিং করে দুটি করে উইকেট নিয়েছেন সালেহ আহমেদ শাওন, আরিফুল ইসলাম ও অধিনায়ক মেহেদী হাসান মিরাজ। দুটি উইকেট নিয়ে অনূর্ধ্ব-১৯ পর্যায়ের ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট শিকারের নতুন রেকর্ড গড়েছেন বাংলাদেশের অধিনায়ক।
‘এ’ গ্রুপের শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনালে যাওয়ার ফলে শিরোপা জয়ের পরবর্তী লড়াইয়ে ‘ডি’ গ্রুপে দ্বিতীয় স্থান দখলকারী নেপালের মুখোমুখি হতে হবে বাংলাদেশকে। ৫ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে নেপালের বিপক্ষে কোয়ার্টার ফাইনাল খেলবে বাংলাদেশ। সূত্র: শীর্ষ নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*