নগরীর খালসমূহ সুরক্ষায় জনসচেতনতার বিকল্প নেই: কাউন্সিলর ইয়াছিন চৌধুরী আছু

নিউজগার্ডেন ডেস্ক, ২৩ মে ২০১৭, মঙ্গলবার: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের একার পক্ষে জলাবদ্ধতা সমস্যার সমাধান সম্ভব নয়। এজন্য প্রয়োজন জনসচেতনতা ও নগরবাসীর সক্রিয় অংশগ্রহণ। খালের দু’পাশে অবৈধ স্থাপনা ও যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলাতে পানির স্বাভাবিক প্রবাহে বিঘœ ঘটছে। খালের দু’পাশে ২০ ফুট জায়গায় কোন স্থাপনা তৈরি নিষিদ্ধ থাকলেও কতিপয় অসাধু ব্যক্তি তা মানছে না। পাশাপাশি সরু রাস্তার কারণে খাল থেকে বর্জ্য অপসারণ বাধাগ্রস্থ হচ্ছে। চট্টগ্রাম সিটি কর্পোরেশন এ বিষয়ে কঠোর নজরদারী ও তদারকী যেমন করছে ঠিক তেমনি নগরবাসীকেও এবিষয়ে সচেতন হতে হবে।
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের চলমান খাল খনন কর্মসূচির অংশ হিসেবে আজ ২৩ মে সকালে নগরীর বাকলিয়াস্থ হাফেজিয়া খাল খনন পরিদর্শনকালে সমবেত এলাকাবাসীকে উপরোক্ত কথাগুলো বলেন ১৯নং ওয়ার্ড কাউন্সিলর ইয়াছিন চৌধুরী আছু। এতে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মহিলা কাউন্সিলর ফারজানা পারভীন, ঠিকাদার প্রতিষ্ঠানের মালিক নাজমুল হোসেন ফিরোজ, ইঞ্জিনিয়ার হাবীব উল্লাহ খান, মোহাম্মদ ইসমাইল, মো. বাদল, মুজিবর রহমান, মোহাম্মদ আরিফ, কামাল উদ্দিন, মোহাম্মদ সোহেল প্রমুখ। এসময় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের দায়িত্বপ্রাপ্ত প্রকৌশলীবৃন্দ উপস্থিত ছিলেন।
বির্জাখাল খনন পরিদর্শনকালে কাউন্সিলর ও প্রকৌশলীবৃন্দ কাজের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে বলেন, সকল দূষণ প্রক্রিয়া থেকে নগরীর খালসমূহ সুরক্ষায় আমাদের ব্রত হতে হবে। বর্জ্য কোনভাবে খালে ফেলা উচিত নয়, এতে পরিবেশ ও জনস্বাস্থ্যের উপর মারাত্মক প্রভাব ফেলে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*