দোহাজারী রায়জোয়ারা মাদ্রাসার দৃষ্টিনন্দন গেইট উদ্বোধন শনিবার

মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ, ১৩ জানুয়ারী ২০১৭, শুক্রবার: দোহাজারী ইউনিয়নের (নবগঠিত পৌরসভা) সাবেক চেয়ারম্যান মরহুম আলহাজ্ব আবুল কাশেম লেদু’র নামে প্রতিষ্ঠিত ফাউন্ডেশন “আবুল কাশেম লেদু চেয়ারম্যান ফাউন্ডেশন”র সভাপতি আলহাজ্ব মুহাম্মদ লোকমান হাকিমের অর্থায়নে দশ (১০) লক্ষ টাকা ব্যয়ে নির্মিত দোহাজারী রায়জোয়ারা ইসলামিয়া নজিরীয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসা হেফজখানা ও এতিমখানার নবনির্মিত দৃষ্টিনন্দন গেইট ও সীমানাপ্রাচীর উদ্বোধন হবে ১৪ জানুয়ারী (শনিবার) বিকাল ৪টায়। এ উপলক্ষে মাদ্রাসা মাঠে উদ্ভোধনী অনুষ্ঠান ও দোয়া মাহফিল আয়োজন করেছে মাদ্রাসা পরিচালনা কমিটি।
এতে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন ধর্মপুর দরবার শরীফের সাজ্জাদানশীন পীরে তরিক্বত, রাহনুমায়ে শরীয়ত, রওনকে বেলায়েত আলহাজ্ব আল্লামা আবদুশ শাকুর রায়হান আজিযী নকশবন্দী (মাঃজিঃআঃ)।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগাম-১৪ আসনের সংসদ সদস্য, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য,জাতীয় সংসদের প্যানেল স্পীকার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী এম.পি। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন চন্দনাইশ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জব্বার চৌধুরী। সভাপতিত্ব করবেন মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ জসিম উদ্দীন জনি।
নিজস্ব অর্থায়নে দশ (১০) লক্ষ টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন গেইট ও সীমানাপ্রাচীর নির্মাণ বিষয়ে জানতে চাইলে আলহাজ্ব মোঃ লোকমান হাকিম বলেন, “শিক্ষাই জাতির মেরুদন্ড” “যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত”
শিক্ষার গুরুত্ব অনুধাবন করে আমার মরহুম পিতা দোহাজারী ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে দোহাজারীর প্রত্যন্ত অঞ্চলে শিক্ষা বিস্তারে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়ন ও দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের সহযোগিতায় উল্লেখযোগ্য ভুমিকা রেখেছিলেন। দোহাজারীকে নিরক্ষরমুক্ত জনপদ হিসেবে গড়ে তোলার যে স্বপ্ন তিনি দেখেছিলেন, তাঁর সে স্বপ্ন বাস্তবায়নে তাঁর নামে প্রতিষ্ঠিত “মরহুম আবুল কাশেম লেদু চেয়ারম্যান ফাউন্ডেশন”র প্রচেষ্টা অব্যাহত থাকবে। তিনি আরো বলেন, “সমাজের বিত্তশালীরা যদি নিজ নিজ এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত উন্নয়নে সহযোগীতার হাত বাড়িয়ে দেয় তবে বাংলাদেশে হবে শতভাগ শিক্ষিত নাগরিকের দেশ।”
উল্লেখ ২০১৫ সালে রায়জোয়ারা মাদ্রাসার বার্ষিক সভায় অতিথি হিসেবে উপস্থিত হওয়ার পর মাদ্রাসা কমিটির অনুরোধের প্রেক্ষিতে ব্যস্ততম সড়কের পার্শ্বে অবস্থিত শিক্ষা প্রতিষ্ঠানটির কোমলমতি শিক্ষার্থীদের নিরাপত্তা বিধানের জন্য একটি গেইট ও সীমানাপ্রাচীর নির্মাণের প্রতিশ্রুতি দেন আলহাজ্ব মোঃ লোকমান হাকিম।

Leave a Reply

%d bloggers like this: