দোহাজারীতে রায়জোয়ারা হযরত জঙ্গলী পীর (রহঃ)’র বার্ষিক ওরশ শরীফ উদযাপন

মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ, ৭ জানুয়ারী, ২০১৭, শনিবার: দোহাজারী রায়জোয়ারা হযরত জঙ্গলী পীর (রহঃ)’র বার্ষিক ওরশ শরীফ ও ঈদে মিলাদুন্নবী (সাঃ) মাহফিল উদযাপিত হয়েছে। ৫ জানুয়ারী (বৃহস্পতিবার) রাতে মাজার প্রাঙ্গণে রায়জোয়ারা এলাকাবাসীর উদ্যোগে আয়োজিত ওরশ মাহফিলে প্রধান মেহমান হিসেবে উপস্থিত ছিলেন

ধর্মপুর দরবার শরীফের সাজ্জাদানশীন পীরে তরিক্বত, রাহনুমায়ে শরীয়ত হযরত কাজী আলহাজ্ব আবদুস শাকুর রায়হান আজিজি নকশবন্দী মোজাদ্দেদী (মাঃজিঃআঃ)।
প্রধান মেহমান হিসেবে তক্বরির পেশকালে তিনি বলেছেন, “আল্লাহ তা’আলাকে যথার্থ ভয় করা এবং পরিপূর্ন ও সত্যিকার অর্থে মুসলমান হওয়ার মধ্যেই মানব জাতির ইহকালীন ও পরকালীন সুখ-শান্তি, সম্মান-সফলতা এবং নিরাপত্তা নিহিত রয়েছে।
পরকালীন মুক্তি ও সফলতা লাভের জন্য নিজেদের আক্বিদা-বিশ্বাস, ইবাদত-বন্দেগী, লেনদেন, সামজিকতা ও চরিত্রে সর্বক্ষেত্রে ইসলামের বিধি বিধান পুরোপুরি মেনে চলতে হবে।
আল্লাহ তা’আলা অপরিসীম অনুগ্রহ করে এসব বিষয়ের পুর্নাঙ্গ বিধান দিয়ে ইসলামী শরীয়াত এবং রাসূল (সাঃ) কে মানবজাতির নিকট প্রেরণ করেছেন।
পরকালীন মুক্তিলাভ করতে হলে মহান আল্লাহ তা’আলার হুকুম মানতে হবে, রাসূল (সাঃ) এর আদর্শের পরিপূর্ন বাস্তবায়ন ও প্রতিপালণ করতে হবে।
রায়জোয়ারা সুন্নীয়া দাখিল মাদ্রাসার সভাপতি, সুপ্রীম হোল্ডিং লিমিটেড সি.ই.ও ইঞ্জিনিয়ার মোঃ জসিম উদ্দীন জনি’র সভাপতিত্বে এতে উদ্ভোধক ছিলেন জঙ্গলী পীর (রহঃ) মাজার পরিচালনা কমিটির সভাপতি মোঃ আবু নাছের।
মাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মাহফুজুর রহমান’র সঞ্চালনায় এতে প্রধান বক্তা ছিলেন রসুলাবাদ ইসলামিয়া সিনিয়ার ফাজিল মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা আহমদ রেজা নকশবন্দী।
বিশেষ বক্তা ছিলেন রায়জোয়ারা সুন্নীয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মুফতি মোঃ ইসলাম নকশবন্দী, জঙ্গলী পীর (রহঃ) জামে মসজিদের খতিব মাওলানা আহমদ নবী আহাদী, রায়জোয়ারা সুন্নীয়া দাখিল মাদ্রাসার সিনিয়ার শিক্ষক মাওলানা মোঃ আবু ইউছুফ, মাওলানা দিদারুল ইসলাম।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রায়জোয়ারা সুন্নীয়া দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাজী আব্দুল মাজেদ সওদাগর, সমাজ সেবক আব্দুর রহিম সওদাগর, আব্দুর রশিদ, আলম কোম্পানী প্রমুখ।
পরে দেশ ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি সমৃদ্ধি কামনায় আখেরী মোনাজাত পরিচালনা শেষে তবারুক বিতরণের মাধ্যমে ওরশ মাহফিল সমাপ্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*