দোহাজারীতে পৌরসভা রক্ষা কমিটির প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন

মোঃ কামরুল ইসলাম মোস্তফা, চন্দনাইশ, ১৫ জুলাই ২০১৭, শনিবার: দক্ষিণ চট্টগ্রামের সদ্য ঘোষিত দোহাজারী পৌরসভা বাস্তবায়নে ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে দোহাজারী পৌরসভা রক্ষা কমিটির উদ্যোগে প্রতিবাদ সমাবেশ ও মানবন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল শুক্রবার বিকালে দোহাজারী পৌরসদরের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক সংলগ্ন এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। প্রায় দুই ঘন্টা ব্যাপী মানবন্ধনে দোহাজারী পৌর এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেয়। মানববন্ধনে সংহতি প্রকাশ করে হাছনদন্ডী মৌজার জনসাধারণও এতে অংশ নেয়। সমাবেশে সভাপতিত্ব করেন দোহাজারী পৌরসভা রক্ষা কমিটির আহবায়ক ও চন্দনাইশ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার জাফর আলী হিরু। সদস্য সচিব সাইফুদ্দিন মানিকের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন ইউএসটিসি’র কার্ডিওলোজী বিভাগের প্রধান ডাঃ এস.এম মোস্তফা কামাল, মুক্তিযোদ্ধা অধ্যক্ষ ডাঃ রতন কান্তি নাথ, চন্দনাইশ উপজেলা যুবলীগ সদস্য ও হাজারী শপিং সেন্টার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ লোকমান হাকিম, এস.এম জামাল উদ্দীন মেম্বার, দোহাজারী জামিজুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিষ্ণু যশা চক্রবর্তী, আ.লীগ নেতা আব্দুল খালেক জগলু, রফিক মিয়া বানু, খায়ের আহমদ, দোহাজারী গ্রীন হাসপাতালের চেয়ারম্যান মোঃ সোলায়মান, আলোকিত দোহাজারী ম্যাগাজিন সম্পাদক আলহাজ্ব আব্দুল গফুর রব্বানী, মানবাধিকার কর্মী মুন্সী আব্দুর রব সৌরভ, মাষ্টার শহিদুল ইসলাম, ডাঃ আব্দুর রহমান, কাজী হাসান, জিন্নাত আলী রানা, সেলিম জাবেদ, কায়ছার হামিদ, তসলিম রেজভী, জাহাঙ্গীর আলম, ওসমান আলী ভুট্টো, মিজানুর রহমান মিন্টু, ওবায়েদুল আকবর টুটুল, নাহিদ রহমান, সাইফুল ইসলাম শিপু, ভাস্কর মজুমদার, মোঃ সালাহ উদ্দীন, মোঃ আরিফ রুবেল, সাজ্জাদ, আরিফুল ইসলাম সুমন, সাইফুল্লা রাহাত, আমিনুল ইসলাম সোহেল, আব্দুর রহিম, মোঃ নুরুল ইসলাম, আলমগীর আজাদ, আসাদুল্লাহ্ আসাদ, আব্দুর রশিদ, মাহমুদুল ইসলাম সোহেল, মোঃ এনাম হিরু, আসিফুল ইসলাম খান, সৈয়্যদ মোঃ তাইছির।
হাছনদন্ডী এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন এডভোকেট ইমরান উদ্দীন, দিদারুল ইসলাম হিরু, ফয়েজ আহমদ, এস.এম ফহর উদ্দীন, নেছার উদ্দীন, মোঃ সোহেল, এস.এম রানা, রাকিব উদ্দীন প্রমুখ।
প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, “চট্টগ্রাম-১৪ আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম চৌধুরী দোহাজারী’র সার্বিক উন্নয়নে যথেষ্ঠ আন্তরিক। দোহাজারীবাসীর দীর্ঘদীনের আন্দোলন-সংগ্রামের পর এম.পি মহোদয়ের আন্তরিক প্রচেষ্টায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দোহাজারীকে ইউনিয়ন থেকে পৌরসভায় উন্নীত করেছে। গত ১১ মে পৌরসভার গেজেট প্রকাশের পর গত ৪ জুলাই মাননীয় হাইকোর্টের আদেশে দোহাজারী পৌরসভার “পৌর প্রশাসক নিয়োগ” এর উপর হাইকোর্টের স্থগিতাদেশ বহাল রয়েছে।
কিছু কুচক্রী মহল নিজেদের ব্যক্তিগত স্বার্থকে প্রাধান্য দিয়ে আমাদের দীর্ঘদীনের লালিত স্বপ্নকে বাধাগ্রস্থ করার জন্য বিভিন্ন অপকৌশল করে উন্নয়নের মহাস্রোত থেকে দোহাজারীকে বিচ্ছিন্ন করার অপচেষ্টায় লিপ্ত আছেন। একটি মহল সিন্ডিকেট করে ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে দোহাজারীকে কোটি কোটি টাকার উন্নয়ন থেকে বঞ্চিত করার জন্য দীর্ঘমেয়াদী পরিকল্পনা গ্রহণ করেছে। তাদের এসব পরিকল্পনাকে নস্যাৎ করে পৌরসভার কার্যক্রমকে গতিশীল করার লক্ষে এবং দোহাজারী পৌরসভার গঠনতান্ত্রিক দুর্বলতার কারণে সামাজিক ও রাজনৈতিক অস্থিরতা সৃষ্টির পরিস্থিতি যাতে না ঘটে সে জন্য দোহাজারী পৌরসভার পৌর প্রশাসক হিসেবে চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসারের হাতে পূনরায় ক্ষমতা হস্তান্তরের চুড়ান্ত রায় প্রদানের দাবি জানান বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*