দৈনিক পূর্বকোণে প্রকাশিত সংবাদের প্রতিবাদ

নিউজগার্ডেন ডেস্ক, ১৮ জুলাই ২০১৭, মঙ্গলবার: দৈনিক পূর্বকোণের ১ম পৃষ্ঠায় আজ ১৮ জুলাই “অবৈধ এম্বুলেন্সে জিম্মি রোগী” শিরোনমে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম এম্বুলেন্স মালিক সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদক।
চট্টগ্রাম এম্বুলেন্স মালিক সমিতি কর্তৃক দৈনিক পূর্বকোণে পাঠানো প্রতিবাদে বলা হয়, প্রকাশিত সংবাদটি পড়ার পর নেতৃবৃন্দ একযোগে সমস্বরে বিস্ময় প্রকাশ করে ও প্রতিবাদ জানায়। এটা অসত্য ও ভিত্তিহীন, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত।
প্রতিবাদলিপিতে তারা দাবী করেন চট্টগ্রাম এম্বুলেন্স মালিক সমিতি একটি ঐতিহ্যবাহী সংগঠন। একটি কুচক্রীমহল সমিতির ভাবমূর্তি নষ্ট করার জন্য এরূপ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রণোদিত সংবাদ সরবরাহ করেছে সাংবাদিকদের। অত্র সমিতির ব্যাপারে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা আদৌ সত্য নয়। আমরা সমিতির সদস্যবৃন্দ উক্ত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। চট্টগ্রাম এম্বুলেন্স মালিক সমিতির গাড়ী ছাড়া বিভিন্ন ক্লিনিক, আনজুমান মফিদুল ইসলাম ও সিটি কর্পোরেশনের গাড়ীগুলোও লাশ বাহন করে। কেন মনে হয় আমাদের বিরুদ্ধে একটি মহল শুধু অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তার কোন সঠিক তথ্য খুঁজে পাচ্ছি না।
শুধু চট্টগ্রাম এম্বুলেন্স মালিক সমিতির অন্তর্ভূক্ত এম্বুলেন্স গাড়ী যে লাশ ও রোগী পরিবহন করে তা নয়, চট্টগ্রাম শহরের বিভিন্ন ডায়গনস্টিক সেন্টার, ক্লিনিক, প্রাইভেট হাসপাতাল ও বিভিন্ন প্রতিষ্ঠানেও তাদের নিজস্ব এম্মুলেন্স গাড়ী দিয়ে রোগী ও লাশ পরিবহন করে। এমন কি চট্টগ্রাম শহরে বিভিন্ন জেলা থেকে আগত এম্বুলেন্স গাড়ী মেডিকেল থেকে লাশ ও রোগী পরিবহন করে।
চট্টগ্রাম এম্বুলেন্স মালিক সমিতিভূক্ত গাড়ি গুলো দিয়ে অসহায়, গরীব, মিল ফ্যাক্টরী, গার্মেন্টসে আগুন ও বড় ধরনের দুর্ঘটনা বা প্রাকৃতিক যে কোন দুর্যোগে রোগী ও লাশ পরিবহনের ক্ষেত্রে শুধু জ্বালানী খরচ দিয়ে গন্তব্যে পৌঁছানো হয়। যারা টাকা দিতে পারে না তাদের বিনা খরচে পৌঁছানো হয়।
আমাদের মনে হয় একটি মহল ষড়যন্ত্র করে আমাদেরকে সামাজিক ভাবে হেয় করার জন্য দৈনিক পূর্বকোণের প্রতিবেদকের কাছে মিথ্যা তথ্য সরবরাহ করে এই বিভ্রান্তিকর সংবাদ পরিবেশন করেছেন। আমরা উক্ত সংবাদের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। ভবিষ্যৎ যাচাই বাছাই করে তথ্য পরিবেশন করার অনুরোধ জানাচ্ছি।

Leave a Reply

%d bloggers like this: