দেশের সবচেয়ে জনপ্রিয় দুই ক্লাব, মোহামেডান-আবাহনী ম্যাচ

নিউজগার্ডেন ডেস্ক, ৮ মে ২০১৭, সোমবার: আবাহনী-মোহামেডান দ্বৈরথ আবেদন হারিয়েছে ঠিকই, কিন্তু এটিকে ‘আর দশটা খেলা’র সঙ্গে মেলানো যাবে না তবু। দেশের সবচেয়ে জনপ্রিয় দুই ক্লাব, তাদের ঐতিহ্য আর প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ মিলিয়ে এখনো আলাদা আবেদন ছড়ায়। ফুটবল কিংবা ক্রিকেট আবাহনী-মোহামেডান ম্যাচ মানেই খেলোয়াড়দের স্নায়ুর চাপ, বাড়তি উত্তেজনা। এই ম্যাচে কেউ যে কারও কাছে হারতে চায় না। জয়ের আনন্দটা সব সময়ই অন্যরকম আবেদন ছড়ায়, অন্য যেকোনো ম্যাচে হারের চেয়ে এই ম্যাচে হার যেন অনেক বেশি কষ্ট দেয় দুই দলের খেলোয়াড়দের।
প্রিমিয়ার ক্রিকেট লিগে আজ বিকেএসপিতে চলছে আরও একটি আবাহনী-মোহামেডান লড়াই। টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেছে আবাহনী। ওপেনার লিটন দাসের সেঞ্চুরিতে ২৯ ওভারে ১ উইকেটে ১৯৫ রান তুলে ফেলেছে। এই প্রতিবেদন লেখার সময় লিটন অপরাজিত ছিলেন ১২৬ রানে। ৯৫ বলে ১৫টি চার ও ২ ছয়ে দুর্দান্ত ইনিংসটি খেলে চলেছেন লিটন। এটি লিস্ট ‘এ’ ক্রিকেটে লিটনের তৃতীয় সেঞ্চুরি।
ওপেনিংয়ে সাদমান ইসলামের সঙ্গে ১০৩ রানে জুটি গড়েছিলেন লিটন। সাদমান ফেরেন ২৮ রানে। তাইজুলের বলে রকিবুলের হাতে ক্যাচ দেন তিনি। সাদমানের পর উইকেটে এসে লিটনকে দারুণ সঙ্গ দিচ্ছেন নাজমুল হোসেন। এখনো পর্যন্ত ৯১ রানের জুটি তাদের। নাজমুল অপরাজিত ৪০ রানে।

Leave a Reply

%d bloggers like this: