দেশের সকল বিদ্যালয় ডিজিটাল করা হবে

নিউজগার্ডেন ডেস্ক, ৪ ফেব্র“য়ারী: দেশের সকল বিদ্যালয় ডিজিটাল করার পাশাপাশি প্রাথমিক পর্যায়ে কম্পিউটার শিক্ষা বাধ্যতামূলক করা হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, শিক্ষা মানুষের মৌলিক অধিকার। এই অধিকার বাস্তবায়নে আওয়ামী লীগ সরকার কাজ করছে। ৯৬ সালের ক্ষমতায় আসার পর আমরা শিক্ষার হার বাড়িয়েছিল। পরবর্তীতে বিএনপি-জামায়াত ও তত্ত্বাবধায়ক সরকারের আমলে সেই হার কমে যায়। ২০০৮ সালে আবার ক্ষমতায় আসার পর আমরা সেই হার বাড়িয়েছি।Hasina
শেখ হাসিনা বলেন, ২০০৮ সালে ক্ষমতায় আসার পর আমরা ২৬১৯৩টি বেসরকারি স্কুল-কলেজকে সরকারিকরণ করেছি। ৭২ সালের পর আর কেউ এটা করেনি। শিক্ষার উন্নয়নে বর্তমান সরকারের অর্জনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, বই উৎসব, উপবৃত্তি, ঝরে পড়ার হার কমানো, শিক্ষা নীতিমালা সবই আওয়ামী লীগ সরকারের অর্জন।
তিনি বলেন, বছরের শুরুতে আমরা শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই দিয়েছে। যার নজির পৃথিবীর কোনো দেশে নেই। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোতাহার হোসেন। স্বাগত বক্তব্য দেন মন্ত্রণালয়ের সচিব মো. হুমায়ুন খালিদ।

Leave a Reply

%d bloggers like this: