দুটি মডেলের স্মার্টফোন বাংলাদেশে বাজারে উন্মুক্ত করেছে : টিসিএল

নিউজগার্ডেন ডেস্ক: ১৭ জানুয়ারি, ২০১৭

‘টিসিএল ৫৬২’ ও ‘টিসিএল ৫৬০’ নামের দুটি মডেলের টিসিএল স্মার্টফোন বাংলাদেশে বাজারে উন্মুক্ত করেছে তারা। এ ছাড়া বাংলাদেশে টিসিএল ব্র্যান্ডের ফোন বিক্রিতে অনুমোদন দিয়েছে অনলাইনে মোবাইল বিক্রয়কারী প্রতিষ্ঠান বাইমোবাইলকে। ঢাকা, খুলনা, চট্রগ্রাম, রাজশাহী এবং বরিশালে বিভাগে ৫টি গ্রাহক সেবাকেন্দ্র প্রতিষ্ঠা করেছে প্রতিষ্ঠানটি।

সাড়ে পাঁচ ইঞ্চির ‘টিসিএল ৫৬২’ মডেলের স্মার্টফোনটিতে রয়েছে আইপিএস এইচডি ডিসপ্লে। ফোনটিতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড মার্শম্যালো, ১ দশমিক ৮ গিগাহার্টজ মিডিয়াটেক এমটি ৬৭৫৫ এম প্রসেসর। ৩ জিবি র‌্যামের ফোনটির পেছনে ১৩ ও সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। এর ব্যাটারি দুই হাজার ৯৬০ মিলিঅ্যাম্পিয়ারের। দুই সিমের স্মার্টফোনটির দাম ১২ হাজার ৯৯০ টাকা। টিসিএল ‘টিসিএল ৫৬০’ মডেলের স্মার্টফোনটিও সাড়ে পাঁচ ইঞ্চি মাপের। অ্যান্ড্রয়েড মার্শম্যালো চালিত স্মার্টফোনটিতে রয়েছে ১ দশমিক ১ গিগাহার্টজ কোয়াড-কোর কোয়ালকম প্রসেসর, ২ জিবি র‌্যাম, পেছনে ৮ ও সামনে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এর ব্যাটারি দুই হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ারের। ফোনটির দাম সাত হাজার ৯৯০ টাকা।

টিসিএল ৫৬০ মডেলের স্মার্টফোনউল্লেখ্য, টিসিএল অ্যালকাটেল ব্র্যান্ডের মোবাইল ডিভাইস উৎপাদন ও সরবরাহের কাজ করছে। কানাডার স্মার্টফোন নির্মাতা ব্ল্যাকবেরির ফোন তৈরির কাজও করে চীনের এই প্রতিষ্ঠানটি। ব্ল্যাকবেরি ফোনের নকশা, উৎপাদন ও বিক্রি করে টিসিএল। টিসিএল ব্র্যান্ড বিশ্বের সেরা ১০ মোবাইল ব্র্যান্ডগুলোর মধ্যে ৯ম স্থান দখল করেছে। বিশ্বের ১৭০টি দেশে তাদের কার্যক্রম অব্যাহত রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*