দুটি বাঙ্গালি সংগঠনের ডাকে রাঙ্গামাটিতে সকাল-সন্ধ্যা হরতাল চলছে

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ মে: পার্বত্য চট্টগ্রাম থেকে সেনাবাহিনী প্রত্যাহারে প্রধানমন্ত্রীর ঘোষণার প্রতিবাদে ও পার্বত্য ভূমি কমিশন আইন সংশোধন না করার দাবিতে দুটি বাঙ্গালি সংগঠনের ডাকে রাঙ্গামাটিতে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। পার্বত্য নাগররিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদ নামে দুটি সংগঠন আজকের হরতালের ডাক দেয়। haratal
হরতালের কারণে শহরের বেশীর ভাগ দোকানপাট বন্ধ। রাঙ্গামাটি শহরের অভ্যন্তরীন রুটে অটোরিকশাসহ কোনো প্রকার যানবাহন চলাচল করছে না। দুরপাল্লার বাস, ট্রাক চলাচলও বন্ধ রয়েছে। নৌ পথে লঞ্চ ছেড়ে যায়নি। শহরের গুরুত্বপূর্ণ কয়েকটি পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে। শহরের কয়েকটি স্থানে হরতাল সমর্থক ও পিকেটাররা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে।
এদিকে হরতালের কারণে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আজকের দিনের পরীক্ষা স্থগিত করা হয়েছে। উল্লেখ্য, গত ১৩ মে শুক্রবার সকাল ১১ টায় (ঢাকার) জাতীয় প্রেস ক্লাবের সামনে-পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সভায় পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান আলকাছ আল মামুন ভূইঁয়া তিন পার্বত্য জেলায় ২২ মে হরতালের ডাক দেয়। পরবর্তীতে পবিত্র শবেবরাতের কারণে ২২ মে তারিখ থেকে পিছিয়ে আজ ২৬ মে হরতাল পালনের সিদ্ধান্ত নেয় সংগঠন দুটি।

Leave a Reply

%d bloggers like this: