দমকা বাতাসের কবলে ইতিহাদের বিমান, আহত ৩০

নিউজগার্ডেন ডেস্ক, ০৫ মে: ইন্দোনেশিয়ার আকাশে ইতিহাদ এয়ারওয়েজের একটি যাত্রীবাহী বিমান হঠাৎ দমকা বাতাসের কবলে পড়ে। এর প্রচণ্ড ঝাঁকিতে অন্তত ৩০ জন আরোহী আহত হন। ইতিহাদের এ৩৩০-২০০ ফ্লাইটের বিমানটি আবুধাবি থেকে ইন্দোনেশিয়ার জাকার্তায় যাচ্ছিল। জাকার্তা থেকে ৪৫ মিনিটের দূরত্বে থাকতে টারবুলেন্স (হঠাৎ ঝোড়ো বাতাস) ধাক্কা দেয় বিমানটিকে। বিবিসি অনলাইনের এক খবরে বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়েছে।etihad
দমকা বাতাসের কবলে পড়ে আরোহীরা আহত হলেও নিরাপদে অবতরণ করে বিমানটি। তবে ১০ জনকে হাসপাতালে নেওয়া হয়। আহত অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আকাশে হঠাৎ বিমানটি কেঁপে উঠলে চিৎকার করে ওঠেন যাত্রীরা। ফ্লাইটের ভিডিও থেকে এ দৃশ্য দেখা গেছে।
সংযুক্ত আরব আমিরাতের জাতীয় বিমান সংস্থা জানিয়েছে, প্রচণ্ড ঝাঁকিতে বিমানের কেবিন লাগেজবিনের ক্ষতি হয়েছে। যাত্রীরা জানিয়েছেন, এ সময় অক্সিজেন মাস্ক খুলে যায়।
যাত্রীদের আহত হওয়ার বিষয়ে বিস্তারিত তথ্য দেয়নি বিমান কোম্পানিটি। তবে নয় যাত্রী ও একজন বিমান ক্রুকে হাসপাতালে নেওয়া হয়। বাকিদের বিমানবন্দরে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
ইতিহাদ জানিয়েছে, ফিরতি ফ্লাইট বন্ধ করেছে তারা। তবে ফিরতি ফ্লাইটের যাত্রীদের বিকল্প ফ্লাইটে বুকিং করিয়ে দেওয়া হয়েছে ও আবাসন সুবিধাও দেওয়া হয়েছে। জাকার্তা বিমানবন্দর জানিয়েছে, বিমানটির খুঁটিনাটি পরীক্ষা করে দেখা হচ্ছে।

Leave a Reply

%d bloggers like this: