তৃতীয় ম্যাচে নেমেই করুণ নায়ারের ট্রিপল সেঞ্চুরি

নিউজগার্ডেন ডেস্ক, ডিসেম্বর ২০, ২০১৬, মঙ্গলবার: তৃতীয় ম্যাচে নেমেই করুণ নায়ারের ট্রিপল সেঞ্চুরি। দুর্দান্ত এক কীর্তি গড়েছেন ভারতীয় এই ক্রিকেটার করুণ নায়ার। চেন্নাই টেস্টের চতুর্থ দিন যেন নায়ারের। তাঁর কীর্তির জন্যই অপেক্ষায় ছিলেন গোটা ভারত। শেষ পর্যন্ত দলকে উপহার দিলেন নজরকাড়া সেই ট্রিপল সেঞ্চুরি।
ছেলের এমন মহানৈপুণ্যে বাবা গর্ব করবেন না তা কি হয়। ইতিহাস রচনার পর নায়ারের বাবা কলাধরণ নায়ারের মুখটা যেন গর্বে চকচক করছিল৷ ‘আমি ও আমার স্ত্রী ছেলের খেলা দেখতে স্টেডিয়ামে যাই। সেই ১০ বছর বয়স থেকে ও ক্রিকেটের সঙ্গে মিশে আছে। শুধু পরিশ্রম করাতেই আজ দেশের হয়ে খেলতে পেরেছে। দেশের হয়ে ৩০৩ রান করে ও তার ক্রিকেট সত্তাকে পূর্ণ করল।’
নায়ারের ৩০৩ রানের রাজকীয় ট্রিপল সেঞ্চুরির পরেই ৭৫৯ রানের মাথায় প্রথম ইনিংস ঘোষণা করল ভারত। দারুণ খেলেছেন নায়ার। পুরো ইনিংসে ৩২ টি চার আর ৬টি ছয় হাঁকিয়েছেন নায়ার। শেষ পর্যন্ত নিজের উইকেট জিইয়ে রেখেই মাঠ ছাড়েন তিনি।
ভারতের হয়ে একমাত্র ট্রিপল সেঞ্চুরিয়ান বিরেন্দর শেবাগ। শেবাগের ঝুলিতে রয়েছে দুটি ট্রিপল সেঞ্চুরি। দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে এমন গৌরবের খাতায় নাম লেখালেন নায়ার।

Leave a Reply

%d bloggers like this: