তাসভির ও ফারুককে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চাইবে পুলিশ!

নিউজগার্ডেন ডেস্ক, ৩১ মার্চ ২০১৯ ইংরেজী, রবিবার: বনানীর এফ আর টাওয়ারের অগ্নিকাণ্ডের ঘটনায় করা মামলাটি মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় গ্রেপ্তার তাসভির উল ইসলাম ও এসএমএইচআই ফারুককে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে চেয়ে আদালতে পাঠাবে পুলিশ।
মামলা হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন ডিবির (উত্তর) অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহজাহান সাজু। তিনি জানান, এফ আর টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় বনানী থানায় করা মামলাটি ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। ডিবি মামলাটি তদন্ত করবে। এরইমধ্যে দুই আসামি গ্রেপ্তার করা হয়েছে। আদালতে পাঠিয়ে অধিকতর তদন্তের জন্য তাদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চাওয়া হবে। বেলা সাড়ে ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে মামলা ও গ্রেপ্তারদের বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানান তিনি।
গত বৃহস্পতিবার বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের পাশের ১৭ নম্বর সড়কে বহুতল ভবন এফআর টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ২৬ জন নিহত এবং অর্ধশতাধিক ব্যক্তি আহত হয়।
এ ঘটনায় শনিবার বনানী থানায় অবহেলাজনিত মৃত্যু সংঘটনের অভিযোগে একটি মামলা করা হয়। মামলার এজাহারে আসামি হিসেবে তাসভির উল ইসলাম, জমির মালিক প্রকৌশলী এসএমএইচআই ফারুক ও রূপায়নের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুলের নাম উল্লেখ করা হয়।
মামলার পর শনিবার রাতে রাজধানীর বারিধারার নিজ বাসা থেকে টাওয়ারের নকশাবহির্ভূত ও বর্ধিত অংশের মালিক বিএনপি নেতা তাসভির উল ইসলাম এবং রাত একটার দিকে বসুন্ধরা আবাসিক এলাকা থেকে ভবনের জমির মালিক প্রকৌশলী এসএমএইচআই ফারুককে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। আরেক আসামি লিয়াকত আলীকে এখনো গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*