তাসকিন আহমেদের হাত ঘুরে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ

নিউজগার্ডেন ডেস্ক, ৯ ফেব্রুয়ারী ২০১৭, বৃহস্পতিবার: তাসকিন আহমেদের হাত ঘুরে প্রথম উইকেটের দেখা পায় বাংলাদেশ। কিন্তু শুরুর ধাক্কাটা ভালোভাবেই কাটিয়ে উঠেছে ভারত। পূজারা আর মুরালি বিজয়ের ব্যাটিং দৃঢ়তায় এরই মধ্যে দলীয় অর্ধশতক পূর্ণ করল ভারত।
কিন্তু ইনিংসের ১৪তম ওভারের তৃতীয় বলে স্লিপে ক্লোজ একটি ক্যাচ হাতছাড়া করেন সাকিব আল হাসান। মেহেদী হাসান মিরাজের বলে স্লিপে ক্যাচ তুলে দেন বিজয়। কিন্তু বলের নিচে হাত না রেখে খানিকটা পাশে হাত নেন সাকিব।
এর আগে সিরিজের একমাত্র টেস্টে টস জিতে বাংলাদেশকে বোলিংয়ে পাঠান ভারতীয় দলনেতা বিরাট কোহলি। হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে সকাল ১০টায় শুরু হয় ম্যাচটি। সরাসরি সম্প্রচার করছে স্টার স্পোর্টস ওয়ান, বিটিভি ও দীপ্ত টিভি।
প্রথমবারের মতো ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক কোনো সিরিজে অংশ নিচ্ছে বাংলাদেশ। এর আগে ভারতের বিপক্ষে আটটি টেস্ট খেলেছে মুশফিকরা। যার মধ্যে টাইগাররা দুইটিতে ড্র করেছে ও ছয়টিতে হেরেছে। এই আটটি ম্যাচই অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশের মাটিতে।
পিচ কন্ডিশন অনুযায়ী দুই পেসারের পাশাপাশি দুই বিশেষজ্ঞ স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে টাইগার টিম ম্যানেজমেন্ট। সেক্ষেত্রে তাসকিন, রাব্বির সঙ্গে দলে রয়েছেন মিরাজ এবং তাইজুল।
বাংলাদেশ একাদশ:
তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি ও তাসকিন আহমেদ।
ভারত একাদশ:
মুরালি বিজয়, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবীচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, ইশান্ত শর্মা, ভুবেনশ্বর কুমার ও উমেশ যাদব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*