তারবিয়াতুল উম্মাহ মাদরাসা পরিদর্শনে খেলাফত আন্দোলন হাটহাজারী উপজেলা নেতৃবৃন্দ

মোঃ উসমান গনি, হাটহাজারী, ১৭ সেপ্টেম্বর ২০১৯ ইংরেজী, মঙ্গলবার: বাংলাদেশ খেলাফত আন্দোলন হাটহাজারী উপজেলার নেত্রৃবৃন্দ এক সংক্ষিপ্ত সফরে গত ১৬ সেপ্টেম্বর সোমবার হাটহাজারী পৌরসভার কেন্দ্রীয় ঈদগাহ রোড়ে অবস্থিত সম্পূর্ণ মাদানী নেসাবের অনুস্বরণ ও অনুকরণে পরিচালিত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান “তারবিয়াতুল উম্মাহ মাদরাসা পরিদর্শন করেন। পরিদর্শনকালে নেতৃবৃন্দ’গন মাদরাসার ছাত্রদের লেখাপড়ার বিষয়ে সার্বিক খোজখবর নেন এবং পরিচালকের সাথে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। পরিদর্শনকারীদের অত্র মাদরাসার পরিচালক হাফেজ মাওঃ সাইফুল ইসলাম মাদরাসার শিক্ষা স্তর সম্পর্কে অবহিত করে বলেন, মাদানী নেসাবে পরিচালিত এই মাদরাসায় শিক্ষা বিভাগ মোট তিনটি

১। কিতাব বিভাগ যা ১ম বর্ষ থেকে ৫ ম বর্ষ পর্যন্ত ( মিযান থেকে হেদায়া) ২।ইসলামিয়্যাত বিভাগ যা জেনারেল শিক্ষিত ভাইদের জন্য জরুরী দ্বীনি শিক্ষার পাঠদান ৩। কুরআন শিক্ষা বিভাগ যা বয়স্কদের জন্য নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষার পাঠদান। নেত্রৃবৃন্দ এই সময় মাদরাসার সার্বিক লেখাপড়ার মান দেখে সন্তুষ্ট প্রকাশ করেন। এবং বাংলাদেশ খেলাফত নেত্রৃবৃন্দ’ র মধ্যে উপস্থিত ছিলেন, আল হুদা মহিলা মাদরাসার নির্বাহী পরিচালক, বাংলাদেশ খেলাফত আন্দোলন কেন্দ্রীয় যুগ্ন মহাসচিব ও চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি মাওঃ মীর ঈদরীস নদভী দাঃবাঃ, কেন্দ্রীয় নেতা, আল্লাহু শাফী হোমিও হলের স্বত্বাধিকারী. আলহাজ্ব হাফেজ মাওঃ ড. আব্দুল্লাহ্ বিন মহীউদ্দীন, হাটহাজারী উপজেলা খেলাফত শ্রমিক আন্দোলনের সভাপতি মোঃ সিরাজ উদ্দিন, খেলাফত ছাত্র আন্দোলন হাটহাজারী উপজেলার সভাপতি, মাওঃ ইকবাল মাদানী, সেক্রেটারি মাওঃ হাবিবুর রহমান হাবীব, নিউজ গার্ডেন হাটহাজারী প্রতিনিধি মাওঃ উসমান গনি, মাওঃ মোঃ আমিন প্রমূখ।
পরিশেষে মাওঃ মীর ঈদরীস নদভী দাঃবাঃ অত্র মাদরাসার সকল শিক্ষক ও ছাত্রদের উদ্দেশ্যে মূল্যবান নছিহত প্রদান করেন। আল্লামা ঈদরীস নদভী বলেন, আমরা এ জাতীর কান্ডারি তাই আমাদেরকে দ্বীনি এলম শিক্ষা করে দেশ ও জাতির কল্যাণে আত্মত্যাগ করতে হবে। এবং যোগ্য আলেম হয়ে বাতিল শক্তি ইসলামের শত্রুদের মোকাবেলা করতে হবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*