ঢাবি ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

নিউজগার্ডেন ডেস্ক, ২২ অক্টোবর ২০১৭, রবিবার: প্রশ্ন ফাঁসের বিতর্কের মধ্যেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। ভর্তি পরীক্ষার দুইদিনের মাথায় রবিবার বেলা দেড়টায় প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে ফল প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। প্রকাশিত ফলে এই ইউনিটে ১৪.৩৫ শতাংশ শিক্ষার্থী কৃতকার্য হয়েছে। ভর্তি পরীক্ষার ফল মোবাইল ফোন ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে। মোবাইল ফল পেতে যেকোনো মোবাইল অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DUস্পেস GHA স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) লিখে ১৬৩২১ নম্বরে মেসেজ পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (admission.eis.du.ac.bd) থেকে ফলাফল জানা যাবে। পাস করা সব শিক্ষার্থীকে ১৩ নভেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে।
কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ২৩ অক্টোবর থেকে ৩০ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে জমা দিতে বলা হয়েছে। এছাড়া ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৬ অক্টোবর পর্যন্ত ডিন অফিসে আবেদন করা যাবে। এর ফলাফল ১ নভেম্বর প্রকাশ করা হবে।
গত ২০ অক্টোবর ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে বৃহস্পতিবার রাতেই অনেক পরীক্ষার্থীর কাছে প্রশ্ন চলে যায় বলে অভিযোগ ওঠে। শুক্রবার সকালে পরীক্ষা শুরুর আগেই ওইসব প্রশ্নের উত্তর পৌঁছে যায় অনেক ভর্তিচ্ছুর কাছে। এ বিষয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলেও বিশ্ববিদ্যালয় প্রশাসন তা অস্বীকার করে। প্রশ্ন ফাঁসের বিতর্কের মধ্যেই বিশ্ববিদ্যালয় প্রশাসন আজ পরীক্ষার ফল ঘোষণার সিদ্ধান্ত নেয়। ফল প্রকাশ না করার দাবিতে দুপুরের দিকে উপাচার্য মো. আখতারুজ্জামানের কার্যালয় ঘেরাও করেন বামপন্থি ছাত্রসংগঠনগুলোর নেতাকর্মীরা। তারা এ ফল বাতিল করে নতুন করে পরীক্ষা নেয়ার দাবি জানান। তাদের ঘেরাওয়ের মধ্যেই পরীক্ষার ফল প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*