‘ডিরেক্টরস গিল্ডে’র সভাপতি নির্বাচিত গাজী রাকায়েত, সম্পাদক অলিক

নিউজগার্ডেন ডেস্ক, ২৩ জুলাই: টেলিভিশন নাটক নির্মাতাদের সংগঠন ‘ডিরেক্টরস গিল্ডে’র সভাপতি নির্বাচিত হয়েছেন প্রখ্যাত নির্মাতা গাজী রাকায়েত। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এস এ হক অলিক। ‘প্রযোজনা সংস্কৃতিতে উজ্জ্বল হোক আমাদের টেলিভিশন শিল্পমাধ্যম’ স্লোগান নিয়ে শুক্রবার ডিরেক্টরস গিল্ডের নির্বাচন অনুষ্ঠিত হয়।rakayet-olik
এতে স্বতঃস্ফূর্তভাবে ভোট দেন প্রবীণ ও নবীন নির্মাতারা। নাটক নির্মাতাদের এই সংগঠন ২০০২ সালে প্রতিষ্ঠার পর এবারই প্রথম নির্বাচন করে। নির্বাচনে ১৮৪ ভোট পেয়ে সভাপতি হন গাজী রাকায়েত। সাধারণ সম্পাদক পদে ২০৩ ভোট পেয়ে নির্বাচিত হন অলিক।
শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার সপ্তম তলার চার নম্বর কক্ষে শুক্রবার সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়, চলে বিকেল ৫টা পর্যন্ত। ডিরেক্টরস গিল্ডের মোট ৩৮৪ জন সদস্যের মধ্যে আটটি পদের জন্য লড়েন ৫৩ জন প্রার্থী। সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন কায়েস চৌধুরী, গাজী রাকায়েত ও জাহিদ হাসান। সাধারণ সম্পাদক পদে লড়েন এস এ হক অলিক ও মোহাম্মদ মোস্তফা কামাল রাজ।
শুক্রবার বিকেল ৫টার ভোট গ্রহণ শেষেই শুরু হয় গণনা। ভোট গণনা শেষে প্রধান নির্বাচন কমিশনার ড. ইনামুল হক ফলাফল প্রকাশ করেন। তার সঙ্গে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন দুই অভিনেতা এসএম মহসীন ও খায়রুল আলম সবুজ।
ডিরেক্টর গিল্ডের নির্বাচনে অন্য পদগুলোতে বিজয়ী হলেন, সহ-সভাপতি সৈয়দ শাকিল। যুগ্ম-সাধারণ সম্পাদক হৃদি হক, অর্থ সম্পাদক পদে নঈম ইমতিয়াজ নেয়ামূল, সাংগঠনিক সম্পাদক পদে এস এম কামরুজ্জামান সাগর ও প্রচার সম্পাদক পদে জুয়েল মাহমুদ। এছাড়া কার্যনির্বাহী পরিষদ সদস্য নির্বাচিত হয়েছেন— আহমেদ ইউসুফ সাবের, কায়সার আহমেদ, ফজলুল হক, মিলন ভট্টাচার্য্য, মারুফ মিঠু, সাজ্জাদ সনি, কৌশিক শংকর দাশ, ফিরোজ খান ও শামীমা শাম্মী।

Leave a Reply

%d bloggers like this: