চট্টগ্রামে চাঁদার টাকা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়েছে সন্ত্রাসীরা

নিউজগার্ডেন ডেস্ক, ৩০ নভেম্বর, ২০১৭ বৃহস্পতিবার: চট্টগ্রাম নগরীরর খুলশীস্থ এক ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদার টাকা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়েছে সন্ত্রাসীরা। দাবীকৃত চাঁদার টাকা না দেয়ায় এ হামলার ঘটনা ঘটে। এসময় ব্যবসায়ী আবুল হাসানকে কুপিয়ে জখম করে ও অফিসের মালামাল ভাংচুর করে সন্ত্রাসীরা। ব্যবসায়ী আবুল হাসান জানান, গত ২৪ নভেম্বর দুপুর ৩টার দিকে নগরীর খুলশীস্থ অফিসে ৪জন সন্ত্রাসী প্রবেশ করে অফিসের মালামাল ভাঙচুর এবং তাকে প্রচন্ড মারধর করে। এসময় সন্ত্রাসীরা তাদের দাবীকৃত ৩০ লক্ষ টাকা চাঁদা দিতে হবে এবং তাদের কথা মতো ব্যবসা পরিচালনা করতে হবে বলে হুমকি দেয়। টাকা না দিলে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়াসহ পরিবারের বড় ধরনের ক্ষতি করার হুমকিও দেয় তারা। এ বিষয়ে তার পক্ষে আইনজীবী আস্রাফি বিনতে মোতালেব নগরীর খুলশী থানায় লিখিত অভিযোগ দায়ের করলেও পুলিশ সন্ত্রাসীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা না নিয়ে কালক্ষেপণ করছে বলে জানান এ ব্যবসায়ী। রর্তমানে তিনি চট্টগ্রামের একটি বেসরকারী হাসপাতালে চিকিসাধীন আছেন।
জানা যায়, এসব সন্ত্রাসীরা র‌্যাবের তালিকাভূক্ত শীর্ষসন্ত্রাসী কমিশনার হিরণ’র অনুসারী। কিন্তু ক্ষমতাসীন সরকারের রাজনৈতিক প্রভাব ও গডফাদারের ছত্রছায়ায় হিরণ দীর্ঘদিন যাবৎ এলাকায় মারামারি, টেন্ডারবাজি, চাঁদাবাজি ও জায়গা দখলসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে আসছে। তার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় হত্যা, জমি দখল, চাঁদাবাজিসহ ১২টি মামলা রয়েছে।
ব্যবসায়ী আবুল হাসান জানান, এর আগেও টেলিফোনে ও চিঠি দিয়ে দু’দফায় চাঁদা দাবী করে সন্ত্রাসীরা। যা নগরীর কোতয়ালী থানায় সাধারণ ডায়েরী করা হয়। এখন ব্যবসা প্রতিষ্ঠান ও পরিবার-পরিজন নিয়ে খুব আতংকিত অবস্থায় দিন কাটাচ্ছে তারা। এ অবস্থা চলতে থাকলে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করতে বাধ্য হবেন বলে জানান এ ব্যবসায়ী। নগরীর হেমসেন লেইনের বাসিন্দা শিল্পপতি মো. আবু তাহেরের ছেলে ব্যবসায়ী আবুল হাসান বর্তমানে হলি গার্মেন্টস এন্ড এক্সেসরিস, সার্কেল এন্ড হলডিন্স প্রাইভেট লিমিটেড ও জান্নাত ট্রেডিং প্রোভাইটর নামক তিনটি প্রতিষ্ঠানের সাথে সম্পৃক্ত আছে।

Leave a Reply

%d bloggers like this: