ট্রাম্প কোমির বিরুদ্ধে সাক্ষ্য দিতে প্রস্তুত

নিউজগার্ডেন ডেস্ক, ১১ জুন ২০১৭, রবিবার:  মার্কিন কংগ্রেসের কাছে পদচ্যুত এফবিআই প্রধান কোমির ব্যাপারে প্রয়োজনে শপথ নিয়ে সাক্ষ্য দেওয়ার কথা জানিয়েছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেন, ‘শপথ নিয়ে সাক্ষ্য দিতে আমি শতভাগ প্রস্তুত রয়েছি।
হোয়াইট হাউজে দেওয়া এক বক্তব্যে ট্রাম্প আরো বলেন, কোমির কাছে আমি কোনো ধরনের আনুগত্য প্রত্যাশা করিনি। এ ছাড়া রুশ সংযোগ তদন্তের জন্য কোমিকে বরখাস্ত করা হয়নি।
তিনি বলেন, যদিও আমার সম্পর্কে অনেক কিছুই বলেছে কোমি, তারপরও আমি বলছি- এর সবকিছু সঠিক ছিল না।
এর আগে কংগ্রেস কমিটিতে দেওয়া সাক্ষ্যে ডোনাল্ড ট্রাম্পকে মিথ্যাবাদী আখ্যায়িত করে জেমস কোমি বলেন, ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে। তিনি ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প তার সম্মানহানি করেছেন।  
প্রতিক্রিয়ায় এক টুইটার বার্তায় ট্রাম্প লিখেছেন, ‘আমি নিজেকে নির্দোষ প্রমাণ করব। এ ছাড়া গত নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ বিশেষ করে মস্কোর সহযোগিতায় নিজের বিজয়ী হওয়ার বিষয়টি বারবার অস্বীকার করে আসছেন ট্রাম্প।
সিনেটের কমিটিতে দেওয়া সাক্ষ্যে কোমি বলেন, রাশিয়ার ব্যাপারে তিনি এফবিআইর প্রধান হিসেবে যে পদ্ধতিতে তদন্ত করছিলেন তাতে অসন্তুষ্ট হয়ে তাকে বরখাস্ত করেন ট্রাম্প। ওই তদন্তে প্রেসিডেন্ট ট্রাম্প চাপের মুখে পড়েছিলেন বলে দাবি করেন কোমি।
গত বছরের নভেম্বরে অনুষ্ঠিত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ বিশেষ করে মস্কোর সহযোগিতায় ট্রাম্প ক্ষমতায় এসেছেন বলে ডেমোক্র্যাট দল যে অভিযোগ করেছে তা নিয়ে ওই নির্বাচনের পর থেকে এখন পর্যন্ত আমেরিকায় তুমুল বিতর্ক চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*