ঝালকাঠির নলছিটিতে আওয়ামী লীগ নেতাসহ ২ জনকে কুপিয়ে ও পিটিয়ে আহত

নিউজগার্ডেন ডেস্ক, ০১ জুন ২০১৭, বৃহস্পতিবার: মামলা পরিচালনায় সহায়তার অভিযোগে ঝালকাঠির নলছিটিতে এক প্রবীণ  আওয়ামী লীগ নেতাসহ দুইজনকে কুপিয়ে ও পিটিয়ে আহত করেছে প্রতিপক্ষের লোকজন। আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার হদুয়া গ্রামে এ ঘটনা ঘটে। গুরুতর আহত রানাপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য খলিলুর রহমান আকন (৬৬) ও কাঞ্চন ফকিরকে ঝালকাঠি সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
স্থানীয়রা জানায়, রানাপাশা ইউনিয়নের হদুয়া গ্রামের সুলতান ফকিরের সঙ্গে প্রতিবেশী কামাল ফকিরের ৮৮ শতাংশ জমি নিয়ে বিরোধ চলছে। ২০১২ সালে জমি নিয়ে কামাল ফকির বাদী হয়ে আদালতে একটি মামলাও করেন। দীর্ঘদিন ধরে এ মামলা পরিচালনায় সহযোগিতা করছেন আওয়ামী লীগ নেতা খলিলুর রহমান আকন। এতে ক্ষিপ্ত হন প্রতিপক্ষ সুলতান ফকির ও তার পরিবারের লোকজন। আজ বৃহস্পতিবার সকালে বাড়ির পাশের মাঠে গরু আনতে যান খলিলুর রহমান আকন। এ সময় পূর্ব থেকে অপেক্ষমান সুলতান ফকির, জাকির ফকির, আলতাফ ফকির, খালেক ফকির, মালেক ফকির ও রুবেল লাঠিসোঁটা ও রামদা দিয়ে পিটিয়ে ও কুপিয়ে খলিলুর রহমানকে আহত করে। তার চিৎকার শুনে স্থানীয় কাঞ্চন ফকির ছুটে আসলে তাকেও মারধর করা হয়।
আহত খলিলুর রহমান আকন অভিযোগ করে বলেন, “আমি ২০১২ সাল থেকে কামাল ফকিরদের মামলাটি পরিচালনায় সহযোগিতা করছি। এ কারণে প্রতিপক্ষ সুলতান ফকির ও তার সহযোগিরা ৮৮ শতাংশ জমি দখল করতে পারছেন না। এতে তারা ক্ষিপ্ত হয়ে আমাকে কুপিয়ে ও পিটিয়ে আহত করে। আমার মাথায়, হাতে এবং শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। ”
নলছিটি থানার ওসি এ কে এম সুলতান মাহামুদ বলেন, “আহত অবস্থায় খলিলুর রহমান থানায় এসেছিলেন, আমরা তাকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি হতে বলেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে, তবে কাউকে পাওয়া যায়নি। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ” ঘটনার পর থেকে হামলাকারীরা গা ঢাকা দেওয়ায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।
এদিকে, পূর্ব শত্রুতার জের ধরে ঝালকাঠির রাজাপুরে সবুজ শরীফ (২১) নামের এক যুবককে কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষরা। গুরুতর অবস্থায় তাকে রাজাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। উপজেলার কানুনিয়া এলাকায় গতকাল বুধবার রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত সবুজ শরীফের মা সেনোয়ারা বেগম বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ করে রাজাপুর থানায় মামলা দায়ের করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*