জ্যাক ডরসির অ্যাকাউন্ট হ্যাক

নিউজগার্ডেন ডেস্ক, ১০ জুলাই: টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসির অ্যাকাউন্ট হ্যাক করার দাবি করেছে আওয়ারমাইন নামের একটি হ্যাকার গ্রুপ। এর আগে এই গ্রুপ ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ ও গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাইয়ের কয়েকটি সামাজিকtu যোগাযোগের ওয়েবসাইট হ্যাক করার দাবি করেছিল। গতকাল শনিবার জ্যাক ডরসির অ্যাকাউন্ট হ্যাক করার দাবি করে একটি টুইট করে গ্রুপটি ।
প্রযুক্তি–বিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেটস দাবি করে, ওই টুইট প্রকাশের কিছুক্ষণ পর তা মুছে ফেলা হয়। প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, জ্যাক ডরসির অ্যাকাউন্ট হ্যাক হওয়ার ঘটনায় হাই-প্রোফাইল ব্যক্তিদের আরও একটি অ্যাকাউন্ট হ্যাকের ঘটনা যুক্ত হলো।
ওয়ানমাইন হ্যাকার গ্রুপটি নিজেদের সাইবার নিরাপত্তা প্রতিষ্ঠান হিসেবে ব্র্যান্ড তৈরি করার চেষ্টা হিসেবে এই হ্যাকিং করছে বলে আলোচনা হচ্ছে। এই হ্যাকার গ্রুপের সদস্য তিনজন। এর আগে তাঁরা পিচাইয়ের অ্যাকাউন্ট হ্যাক করে সেখানে কয়েকটি বার্তা বসিয়ে দেয়।
প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট দ্য নেক্সট ওয়েবকে ওই হ্যাকার গ্রুপ বলেছে, তারা যেসব তারকা ব্যক্তিদের অ্যাকাউন্ট হ্যাক করছে, তা কেবল নিরাপত্তা পরীক্ষা কাজের অংশ হিসেবেই। তারা পাসওয়ার্ড বদল করে অ্যাকাউন্ট হাতিয়ে নিতে এ কাজ করছে না। তবে সাইবার দুর্বৃত্তরা এটা করতে পারে, সেটি প্রমাণ করতেই হ্যাকিং চালাচ্ছে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*