জেলা তামাক নিয়ন্ত্রণ টাস্কফোর্স কমিটির সভা

নিউজগার্ডেন ডেস্ক, ১২ মার্চ ২০১৯ ইংরেজী, মঙ্গলবার: চট্টগ্রামের আদালতপাড়াকে সম্পূর্ণ ধূমপানমুক্ত এলাকা করার সিদ্ধান্ত হয়েছে চট্টগ্রাম জেলা তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন টাস্কফোর্স কমিটির সভায়। আজ মঙ্গলবার (১২ মার্চ, ২০১৯) জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ কমিটির সদস্যদের প্রস্তাবের ভিত্তিতে এ সিদ্ধান্ত জানান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাশহুদুল কবীর। তিনি বলেন, কোর্ট বিল্ডিং এলাকায় যত্রতত্র ধূমপানকে বন্ধ করতে প্রশাসন ইতিমধ্যে উদ্যোগ গ্রহণ করেছে। সম্প্রতি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এখানে পাবলিক প্লেসে ধূমপানের দায়ে ১৭ জনকে জরিমানা করা হয়েছে। খুব দ্রুত এ এলাকাকে সম্পূর্ণ ধূমপানমুক্ত এলাকা করতে জেলা প্রশাসনের পক্ষে থেকে ব্যবস্থা নেওয়া হবে।
সভায় উপস্থিত ছিলেন জেলা তামাক নিয়ন্ত্রণ টাস্কফোর্স কমিটির সদস্য সচিব চট্টগ্রামের সিভিল সার্জন আজিজুর রহমান সিদ্দিকী। তিনি বলেন, সিভিল সার্জন কার্যালয়, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে ইতিমধ্যে সম্পূর্ণ ধূমপানমুক্ত ঘোষণা করা হয়েছে। পর্যায়ক্রমে আমরা সমস্ত সরকারি প্রতিষ্ঠানকেই ধূমপান ও তামাকমুক্ত করবো।
সভায় চট্টগ্রাম জেলাকে ধূমপান ও তামাকমুক্ত করার জন্য বিভিন্ন প্রস্তাবনা তুলে ধরেন স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসা’র তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের প্রোগ্রাম অফিসার মো. ওমর শাহেদ হিরো। এছাড়া এতে সিনিয়র সাস্থ্য শিক্ষা অফিসার সুমন চন্দ্র দেবনাথ এবং টাস্কফোর্স কমিটির অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

%d bloggers like this: