জেনে নিন কয়েকটি গেম সম্পর্কে

নিউজগার্ডেন ডেস্ক, ৩০ জানুয়ারি ২০১৭, সোমবার:

টেম্পল রানটেম্পল রান: টেম্পল রান গেমটি উন্মুক্ত হওয়ার পর থেকে বেশ জনপ্রিয়। এই গেমে অন্তহীন দৌড়াতে হয়। এ সময় পড়ে যাওয়া বা কোনো ফাঁদে পড়া যাবে না। পেছনে লেগে থাকে ভয়ংকর শত্রু। দৌড়ানোর সময় কয়েন সংগ্রহ ও অন্যান্য উপাদান সংগ্রহ করা যায়।

সাবওয়ে সারফারসসাবওয়ে সারফারস: টেম্পল রানের মতোই সাবওয়ে সারফার দৌড়ানোর গেম। অ্যান্ড্রয়েডে সবচেয়ে ডাউনলোড হওয়া গেমগুলোর একটি। পুলিশের তাড়া খেয়ে দৌড়াতে হয় এতে। যেকোনো সময় পুলিশ ধরে ফেলতে পারে। পুলিশকে পেছনে ফেলে দৌড়ানোর সময় কয়েন সংগ্রহের পাশাপাশি জেটপ্যাকস ও উপহার সংগ্রহ করা যায়।

ব্যাডল্যান্ডব্যাডল্যান্ড: ঘন বনের পটভূমিতে অ্যাকশন রোমাঞ্চকর গেম ব্যাডল্যান্ড। বনের মধ্যে কোথায় সমস্যা হচ্ছে তা একটি প্রাণীর নিয়ন্ত্রণ নিয়ে বের করতে হয়। বিভিন্ন ফাঁদ ও বাধা ডিঙিয়ে গন্তব্যে যেতে হয়। এতে ২৩টি স্তর আছে এবং মাল্টিপ্লেয়ার মোডে খেলা যায়।

ফ্রুট নিনজাফ্রুট নিনজা: আঙুলের ব্যায়াম করতে চাইলে ফ্রুট নিনজা খেলতে পারেন। স্ক্রিনে আসা সব ফল দ্রুত আঙুল চালিয়ে কাটতে হবে। তবে এর মধ্যে বিস্ফোরকগুলো কিন্তু এড়াতে হবে।

অ্যাসফল্ট ৮ এয়ারবোর্নঅ্যাসফল্ট ৮ এয়ারবোর্ন: এ গেমটি ছাড়া অফলাইন মোবাইল গেমের কোনো তালিকা পূর্ণ হওয়ার নয়। অ্যান্ড্রয়েডে অন্যতম সেরা রেসিং গেম এটি। এতে চারটি নিয়ন্ত্রণ অপশন থাকে। অবশ্য গেমটি খেলতে মোবাইলে স্টোরেজ বেশি থাকা দরকার।

লিম্বোলিম্বো: মজার টুডি পাজল গেম। পরিবেশের নানা উপাদান ব্যবহার করে ধাঁধা মিলিয়ে সামনে এগোনো যায়।
মাইনক্রাফট পকেট এডিশনমাইনক্রাফট পকেট এডিশন: বিশাল দুনিয়া তৈরি করে তাতে টিকে থাকার সুযোগ গেমটিতে। সৃজনশীলতা কাজে লাগানোর সুযোগ আছে এতে। ক্রিয়েটিভ ও সারভাইভাল মোড ব্যবহার করে মাইন খোঁজা ও ভবন তৈরির কাজ এগিয়ে নেওয়া যাবে।

আলটোস অ্যাডভেঞ্চারআলটোস অ্যাডভেঞ্চার: তুষার পর্বতের পটভূমিতে রোমাঞ্চকর গেমটিতে আলটো ও তাঁর বন্ধুদের স্নোবোডিং করতে হয়। ক্রাশ হওয়া এড়িয়ে টিকে থাকতে হয় গেমারকে।

ওয়ার্ল্ড অব গুওয়ার্ল্ড অব গু: এটি আরেকটি মজার পাজল গেম। গেমারকে ব্রিজ তৈরি করতে হয়। দীর্ঘ টাওয়ার তৈরিতে গেমার ফ্রিস্টাইল মোড ব্যবহার করতে পারেন।

স্ম্যাশ হিটস্ম্যাশ হিট: ফার্স্ট পারসন রানিং গেম। গেমারকে বল ছুড়ে পথের বাধা দূর করতে হয়। গেমটিতে ৫০টি ভিন্ন রুম আছে ও ১১ স্টাইল আছে। গেমটি খেলতে মনোযোগ ও সময় ঠিক রাখা দরকার। তথ্যসূত্র: গ্যাজেটস নাউ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*