জুলাই মাসে মুক্তির অপেক্ষায় আছে বেশ কিছু ছবি

নিউজগার্ডেন ডেস্ক, ০৪ জুলাই ২০১৭, মঙ্গলবার: বছরের এই মাঝামাঝি সময়টাতে অন্য সময় থেকে একটু বেশি ছবিই মুক্তি পেয়ে থাকে। আর এ বছর যেন ছবির সিকুয়্যালের ধুম লেগেছে। এর সবই ভালো হয়েছে তা না। কোনো ছবি সমালোচকদের দৃষ্টিতে খারাপ, আবার কোনোটি বাণিজ্যিক দিক থেকে।
এই তালিকায় আছে ‘ট্রান্সফরমার: দ্য লাস্ট নাইট’ ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’ ‘বেওয়াচ’ এমনকি টম ক্রুজের ‘মমি’। আবার ‘গার্ডিয়ান অব দ্য গ্যালাক্সি: ভল ২’ ‘ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস ৮’ ‘ওয়ান্ডার ওমেন’-এর মতো বেশ কিছু ছবি সফল ও প্রশংসনীয়ও হয়েছে।
জুলাই মাসে মুক্তির অপেক্ষায় আছে বেশ কিছু ছবি। আসছে পরিচালক ক্রিস্টোফার নোলানের ছবি। দর্শকদের আগ্রহও তাই একটু বেশিই। দেখে নেওয়া যাক জুলাই মাসে কী কী ছবি আসতে যাচ্ছে বিশ্ব চলচ্চিত্রের রাজধানী থেকে।
জুলাই ৭: ‘স্পাইডার ম্যান: হোমকামিং’। ঘরের ছেলে ঘরে ফিরছে এ বছর। সনি থেকে মার্ভেলে ফিরছে স্পাইডার ম্যান। নামটাও তা ভেবে রাখা হয়তো। টম হ্যারল্ড অভিনিত ছবিটি হবে মার্ভেলের সিনেমাটিক ইউনিভার্সের প্রথম স্প্যাইডার ম্যানের একক ছবি। জুলাইয়ের ৭ তারিখ আসছে দশক ধরে দর্শক মাতানো এই ছবিটি।
জুলাই ১৪: ‘ওয়ার ফর দ্য প্লানেট অব দ্য এপস’। বিখ্যাত ডার্ক নাইট সিরিজের পরে সবচেয়ে ভালো ট্রিলজির খেতাব পাওয়া ছবিটি এ বছর ইতি টানবে। পরিচালনা আছেন ম্যাট রিভস ( এর পরে তিনি ব্যাটম্যান পরিচালনা করবেন) এবং অ্যান্ডি সারকিস। দেখা যাক তারা কী কী পরিবর্তন এনেছেন এ বছর।
জুলাই ২১: ‘ডানকিক’। এ বছরের সবচেয়ে প্রতীক্ষিত ছবি এটা। ডার্ক নাইটের পরিচালক ক্রিস্টোফার নোলানের আরো একটি মাস্টার পিস ছবি দশর্ক আর দুই সপ্তাহ বাদেই দেখতে পাবে। ডার্ক নাইট, ইনসেপশন, ইন্টারেস্টলারের সাফল্যের পর দশর্কের এই প্রত্যাশা অবশ্য নতুন কিছু না। এটি হতে যাচ্ছে নোলানের প্রথম যুদ্ধের ছবি। ট্রেইলরেই দেখা গেছে অন্য আর দশটা যুদ্ধের ছবি থেকে ভিন্ন কিছুই দেখতে যাচ্ছে দশর্ক।
জুলাই ২৮: ‘অ্যাটমিক ব্লন্ডি’। পরিচালনায় আছেন ডেভিড চিল। তিনি এর আগে জন রোজ-এর পরিচালনা দলে ছিলেন। সামনে পরিচালনা করবেন ডেডপুল ২। অ্যাটমিক ব্লন্ডি হবে অ্যাকশন মুভি। অভিনয় করবেন চার্লিজ থেরন ও জেমস ম্যাকভয়। ছবিটি যে বিশেষ কিছু হতে যাচ্ছে তা বলার অপেক্ষা রাখে না।

Leave a Reply

%d bloggers like this: