জিম্বাবুয়ের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ আজ

নিউজগার্ডেন ডেস্ক, ১৫ নভেম্বর: জিম্বাবুয়ের বিরুদ্ধে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ আজ বিকাল ৫টায় শুরু হবে।
রোববার মিরপুর স্টেডিয়াম থেকে খেলাটি সরাসরি সম্প্রচার করবে বিটিভি ও গাজী টেলিভিশন। ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে টানা চার জয়ের পর শেষটাও জিততে চায় বাংলাদেশ।t20 pic
ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে একটি সিরিজ নিয়ে আলোচনা হচ্ছে। তবে ওই সিরিজের আলোর মুখ দেখার সম্ভাবনা কম। দুবাইয়ে ওই সিরিজ না হলে আজ বাংলাদেশ বছরের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলবে।
প্রথম টি ২০ ম্যাচে ১৩২ রান তাড়া করতে নেমেও বাংলাদেশ ছয় উইকেট হারিয়েছে। দ্বিতীয় ম্যাচে এ ভুলগুলো করতে চায় না স্বাগতিকরা। সিরিজের শুরু থেকেই বোলাররা ভালো করছে। প্রথম টি ২০ ম্যাচে ম্যালকম ওয়ালার ছাড়া কেউই স্বাগতিক বোলারদের ওপর চড়াও হতে পারেননি। এ ম্যাচে টি ২০ অভিষেক হয়েছে জুবায়ের হোসেনের। অভিষেকে মুদ্রার দু’পিঠই দেখা হয়েছে এই লেগ-স্পিনারের। প্রথম ওভারে দিয়েছিলেন ১৭ রান, দ্বিতীয় ওভারে এসে আবার তুলে নেন দুই উইকেট। পেস আক্রমণে মাশরাফি আবার শুরুতে বোলিং করে সফল।
অনেক দিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা আল-আমিন ওয়ানডের পর টি ২০ ক্রিকেটেও দারুণ বোলিং করেছেন। আগামী বছর মার্চ-এপ্রিলে টি ২০ বিশ্বকাপের আগে দলে জায়গা ধরে রাখার জন্য এক ধাপ এগিয়েও গেলেন এই ডান-হাতি পেসার। মুস্তাফিজও তার ধারাবাহিক পারফরম্যান্স দেখাচ্ছেন।
তবে টিম ম্যানেজমেন্ট আজ নবাগত কামরুল ইসলাম রাব্বিকে একাদশে রাখতে পারেন। টি ২০ ক্রিকেটে মাশরাফির চিন্তা ব্যাটিং নিয়ে। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে বাংলাদেশ এখনও সেভাবে সফল হতে পারেনি। এর আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুরে ১৪৯ রান তাড়া করতে নেমে ৫২ রানে হেরেছিল টাইগাররা।
মাশরাফি মনে করেন, বাংলাদেশের পরিকল্পনায় ভুল ছিল। অল্প রান তাড়া করতে গিয়ে তাড়াহুড়ো করা ঠিক হবে না মনে করছেন বাংলাদেশ অধিনায়ক। ১৫০-র মধ্যে রান তাড়া করার পথে স্বাভাবিকভাবে খেললেই জয় আসবে। প্রথম ম্যাচে এনামুলকে দেখার সুযোগ হয়নি। মাত্র দুই বল খেলেই রান আউট হন তিনি। সাব্বির রহমানের হাতে বড় শট থাকলেও তিনি বড় স্কোর করতে পারেননি।
সুযোগ থাকলেও ম্যাচ শেষ করে আসতে পারেননি লিটন কুমার দাস। শেষ পর্যন্ত মাশরাফিকেই ম্যাচ শেষ করতে হয়েছে।
টিম কম্বিনেশন নিয়ে পরীক্ষা-নিরীক্ষাও চলছে টিম ম্যানেজমেন্টের। তবে জয় দিয়েই বছর শেষ করতে চায় বাংলাদেশ।
টাইগার অধিনায়ক বলেন, ‘দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আমরা কিছু ভুল করেছিলাম। এখন আর সে ভুলটা করতে চাই না।’ সফরে এখনও জয়ের দেখা না পেলেও শেষ ম্যাচে হারতে চায় না জিম্বাবুয়ে। সান্ত¦নার জয় নিয়ে ফিরতে চান এল্টন চিগুম্বুরারা।
প্রথম ম্যাচের ম্যাচসেরা ওয়ালার বলেন, ‘দ্বিতীয় ম্যাচে স্কোরবোর্ডে আমরা আরও বেশি রান যোগ করতে চাই, বোলিংয়ে ভালো করতে হবে। শুরুটা ভালো করতে পারলে আমাদের পক্ষে ম্যাচ আসবে।’
সম্ভাব্য বাংলাদেশ দল : মাশরাফি মুর্তজা (অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, নাসির হোসেন, আল-আমিন হোসেন/কামরুল ইসলাম রাব্বি, জুবায়ের হোসেন ও মুস্তাফিজুর রহমান। সূত্র: শীর্ষ নিউজ

Leave a Reply

%d bloggers like this: